Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৬ জুন ২০১৭, ১২ আষাঢ়, ১৪২৪, ০১ শাওয়াল ১৪৩৮ হিজরী

তরিক্বত অনুসরণের মাধ্যমে ছাত্রদের আধ্যাত্মিক উৎকর্ষ সাধিত হয়

মুনিরীয়া যুব তবলীগের ছাত্র মতবিনিময় সভায় নেতৃবৃন্দ

| প্রকাশের সময় : ১৯ জুন, ২০১৭, ১২:০০ এএম


প্রেস বিজ্ঞপ্তি : কাগতিয়া আলীয়া দরবার শরীফের মুনিরীয়া তরিক্বত ও মুনিরীয়া যুব তবলীগ কমিটি সমগ্র বাংলাদেশ তথা বহির্বিশ্বে তরিক্বতের মাধ্যমে ছাত্র ও যুব সমাজকে আল্লাহ ও তাঁর রাসূল ছাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লমার সন্তুষ্টিজনক চরিত্র গঠনের মাধ্যমে একজন আশেকে রাসূল তথা নবীপ্রেমিক তৈরীর বিশাল কার্যক্রম বাস্তবায়নে কাজ করে যাচ্ছে। একজন ছাত্র তরিক্বত অনুসরনের মাধ্যমে তাওয়াজ্জুহ গ্রহণ করলে তার ক্বলব বা অন্তঃকরণ প্রশস্ত হয়। তরিক্বতের নির্দিষ্ট পদ্ধতিতে নিয়মিত মোরাকাবা তথা মেডিটেশন করার ফলে তার একাগ্রতা সৃষ্টি হয়। এতে তার পড়ালেখায় দ্বিগুণ মনোযোগ সৃষ্টি হয়। তরিক্বত অনুসরণের মাধ্যমে ছাত্রদের আধ্যাত্মিক উৎকর্ষ সাধিত হয় এবং ইহকালীন কল্যাণ ও পরকালীন মুক্তি নিশ্চিত হয়।  
গত শুক্রবার ‘শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত শিক্ষার্থী তরিক্বতপন্থীদের সাথে এক মত বিনিময় সভা’য় বক্তারা এ কথা বলেন।
বক্তারা আরও বলেন, দরবারের প্রতিষ্ঠাতা হযরত শায়খ ছৈয়দ (রহ.) দীর্ঘসময় ধরে মোরাকাবা করতেন এবং তার অনুসারীদেরকেও নিয়মিত মোরাকাবা চর্চার ব্যাপারে কঠোর তাগিদ দিতেন। অধিকন্তু ছাত্রদেরকে বেশি বেশি পড়ালেখা করার ব্যাপারে উদ্বুদ্ধ করতেন।
কাগতিয়া এশাতুল উলুম কামিল এম.এ. মাদরাসার সম্মেলন কক্ষে মত বিনিময় সভার আয়োজন করে মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ, কেন্দ্রীয় পরিষদ।  
সংগঠনের সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব ছৈয়্যদ মুহাম্মদ সোলায়মান তালুকদারের সভাপতিত্বে বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক অধ্যাপক মুহাম্মদ তসলিম উদ্দীন, যুগ্ম সম্পাদক ছিবগাতুল্লাহ মুহাম্মদ আরিফ, উপাধ্যক্ষ মুহাম্মদ সাইফুল ইসলাম মহসিন, অধ্যাপক মুহাম্মদ অলি আহাদ চৌধুরী, বিভিন্ন শিক্ষাঙ্গন শাখার পক্ষ থেকে বক্তব্য রাখেন মুহাম্মদ রাশেদ হায়দার মুহিউদ্দীন, সাহাব উদ্দীন আহমদ, মুহাম্মদ আব্দুল্লাহ আল মারুফ, মুহাম্মদ নাজিম উদ্দীন, মুহাম্মদ রুহুল আমিন, মুহাম্মদ মোরশেদ আলম, ছৈয়্যদ মুহাম্মদ কাইছার আলম প্রমুখ।
মত বিনিময় সভায় সংগঠনের কেন্দ্রীয় সম্পাদকবর্গ ও বিভিন্ন শিক্ষাঙ্গন শাখার সভাপতি, সচিব, সম্পাদক মন্ডলী ও সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। শেষে দেশ, জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহ্র ঐক্য, সুখ, শান্তি ও সমৃদ্ধি এবং বিমার শেফা কামনা করে বিশেষ মুনাজাত করেন। 

 


দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।