Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

কাশ্মীরে সেনাবাহিনীর গাড়িতে গেরিলা হামলা

| প্রকাশের সময় : ১৯ জুন, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক ঃ ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরে সেনাবাহিনীর গাড়ি লক্ষ্য করে অজ্ঞাত গেরিলারা হামলা চালিয়েছে। তবে এ ঘটনায় কোনো হতাহতের ঘটেনি। এক পুলিশ কর্মকর্তা জানান, অনন্তনাগ জেলার বিজবেহরা এলাকায় গতকাল সেনাবাহিনীর গাড়ি লক্ষ্য করে গেরিলারা কয়েক রাউন্ড গুলি চালায় এবং সেখান থেকে পালিয়ে যায়। নিরাপত্তা বাহিনী গোটা এলাকা ঘিরে ফেলে তল্লাশি অভিযান শুরু করেছে বলে তিনি জানান।
এদিকে, গতকাল লন্ডনে ভারত-পাক আইসিসি চাম্পিয়ন্স ট্রফির ফাইনাল ম্যাচকে কেন্দ্র করে কাশ্মীর উপত্যাকায় বড়ধরনের হামলার আশঙ্কায় রাজধানী শ্রীনগরে হাই-অ্যালার্ট জারি করা হয়। গোয়েন্দা সূত্রে প্রকাশ, ৪৮ ঘণ্টার মধ্যে সেখানে ফিদাইন হামলা হতে পারে। ভারত-পাক ম্যাচ চলাকালে ওই হামলা হতে পারে বলেও বলা হয়। এজন্য নিরাপত্তা বাহিনীকে সতর্ক থাকার নির্দেশ দেয়া হয়। কাশ্মির পুলিশের আইজিপি গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ওই সতর্কতা জারি করেন। স¤প্রতি সেমিফাইনালে ইংল্যান্ডকে পাকিস্তান পরাজিত করলে কাশ্মীরের কিছু স্থানে উচ্ছ¡াস প্রকাশ করা হয়। সেজন্য ফাইনাল ম্যাচকে কেন্দ্র করে সেখানে বড় ঘটনা ঘটতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। সূত্র : টাইমস অব ইন্ডিয়া



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ