Inqilab Logo

শনিবার, ২০ আগস্ট ২০২২, ০৫ ভাদ্র ১৪২৯, ২১ মুহাররম ১৪৪৪
শিরোনাম

মেসির জোড়া গোলে বার্সার জয়

প্রকাশের সময় : ৮ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : স্প্যানিশ লা লিগায় জয়রথ ছুটছেই বার্সেলোনার। পরশু রাতে শিরোপাধারীরা এইবারকে হারায় ৪-০ গোলে। লিওনেল মেসি করেন জোড়া গোল, একটি করে গোল মুনির আল হাদ্দাদি ও লুই সুয়ারেসের নামে। এদিন জোড়া গোল করে অনন্য এক রেকর্ড নিজের করে নিলেন মেসি। অগের ম্যাচে গড়েছিলেন টানা ৮ মৌসুমে ত্রিশোর্ধো গোলের রেকর্ড। এবার লা লিগায় টানা করলেন টানা ৮ মৌসুমে বিশোর্ধো গোল। লা লিগার দীর্ঘ ইতিহাসে এর আগে যা আর কোনো খেলোয়াড় করে দেখাতে পারেননি। চলতি মৌসুমে লা লিগায় এটি আর্জেন্টাইন জাদুকরের গোলসংখ্যা এখন ২১। সুয়ারেস করেন নিজের ২৬তম গোল। ‘এমএসএন’ ত্রয়ীর গোলসংখ্যাও এদিন ১০০ পেরিয়েছে।
ঘরের মাঠে খেলার সুবিধা পেলেও বার্সার বিপক্ষে কোনো প্রতিরোধই গড়তে পারেনি এইবার। ম্যাচের ৮ মিনিটে সুয়ারেজের ক্রস থেকে বার্সাকে লিড এনে দেন মুনির। এরপর ৪১তম মিনিটে তরুণ ফরোয়ার্ডের সহায়তায় ব্যবধান ২-০ করেন মেসি। ৭৬তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে ব্যবধান ৩-০ গড়ে দেন ৫ বারের বর্ষসেরা। শেষ সময়ে সুয়ারেসের গোল কাতালানদের ৪-০ গোলের জয় নিশ্চিত করে। লা লিগায় এটি তাদের টানা ১১ তম জয়। সব মিলে কাতালান দলটি অপরাজিত থাকল ৩৬।
রাতের আরেক ম্যাচে দুর্দান্ত জয় পেয়েছে লা লিগার শিরোপা দৌড়ে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদ। ভ্যালেন্সিয়ার বিপক্ষে দিয়েগো সিমিওনের শিষ্যদের জয়টি ছিল ৩-১ ব্যবধানের। অ্যাটলেটিকোর হয়ে গোল তিনটি করেন অ্যান্তোনিও গ্রিজম্যান, ফার্নান্দো তোরেস এবং ইয়ানিক ফেরেইরা কারাসোকা।
২৮ ম্যাচ শেষে ৭২ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে বার্সেলোনা। দ্বিতীয় স্থানে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদের সংগ্রহ ৬৪ পয়েন্ট। আর সমান ম্যাচ খেলে বার্সার চেয়ে ১২ পয়েন্ট পিছিয়ে তৃতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদ।
স্প্যানিশ লা লিগা
এইবার ০-৪ বার্সেলোনা
রিয়াল বেটিস ২-০ গ্রানাদা
রিয়াল সেসিায়াদাদ ১-১ লেভান্তে
স্পোর্টিং গিজন ০-২ অ্যাথ.বিলবাও
ভ্যালেন্সিয়া ১-৩ অ্যাট.মাদ্রিদ



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেসির জোড়া গোলে বার্সার জয়
আরও পড়ুন