Inqilab Logo

মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২, ০১ ভাদ্র ১৪২৯, ১৭ মুহাররম ১৪৪৪
শিরোনাম

লিভারপুল পারলেও পারেনি ম্যানইউ

প্রকাশের সময় : ৮ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : টানা ১১ ম্যাচ জয়হীন থেকে ঘরের মাঠে লিভারপুলের মুখোমুখি হয়েছিল ক্রিস্টাল প্যালেস। প্রথমার্ধ গোলশূন্য থাকার পর দ্বিতীয়ার্ধের শুরুতে ডেমিয়েন ডেলানের গোলে এগিয়েও গিয়েছিল স্বাগতিকরা। কিন্তু এরপর ১০ জনের প্রতিপক্ষ পেয়েও জিততে পারল না তারা। উল্টো ২-১ গোলে হেরে জয়ের প্রতিক্ষা আরো বাড়ে ক্রিস্টাল প্যালেসের। জেমস মিলনার দ্বিতীয় হলুদ কার্ড দেখলে দশ জনের দলে পরিণত হয় লিভারপুল। এই দল নিয়েও ফারমিনোর গোলে সমতায় ফেরে রেডরা। ম্যাচের ভাগ্য যখন ড্র’য় নিষ্পত্তির অপেক্ষা ঠিক এমন এ সময় স্বাগতিক বক্সে ফাইলের শিকার হন বেনতেকে। সাথে সাথে পেনাল্টির বাঁশিবাজান রেফারি। তা থেকে গোল করতে ভুল করেননি বেনতেকে। এই জয়ে উয়েফা ইউরোপা লিগে খেলার আশা জেরালো করেছে লিভারপুল। ২৮ ম্যাচে ৪৪ পয়েন্ট নিয়ে তালিকার সপ্তম অবস্থানে উঠে এসেছে ইয়ুর্গুন ক্লপের দল। সেরা চারে থাকা চতুর্থ দল ম্যানচেস্টার সিটির পয়েন্ট ৫০।
তবে জিততে পারেনি ম্যানচেস্টার ইউনাইটেড। পয়েন্ট তালিকার ১৩ নম্বর দল ওয়াটফোর্ডের কাছে একমাত্র গোলে হেরে গেছে লুইস ফন গালের দল। ৩২ বছর অপেক্ষার অবসান ঘটিয়ে ঘরের মাঠে ওল্ডট্রাফোর্ডের দলের বিপক্ষে জয় পেল ওয়াটফোর্ড। ম্যাচের ২৬তম মিনিটে হুয়ান মাতার দ্বিতীয় হলুদ কার্ড ম্যানইউকে ১০ জনের দলে পরিণত করে দেয়। সেই সুযোগে স্বাগতিকদের জয়সূচক গোলটি করেন রন্ডন। এদিনও প্রতিপক্ষের বক্সে রেড ডেভিলদের ভয়ঙ্কর রূপ দেখা যায়নি। গোল বরাবর শটই ছিল মাত্র একটি। এই হারে শীর্ষ চারে থাকা ম্যানচেস্টার সিটিকে ছোঁয়ার সুযোগ হাতছাড়া করল ওল্ড ট্রাফোর্ডের দলটি। ২৯ ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে তালিকার ষষ্ঠ অবস্থানে ম্যানইউ।
ওদিকে ইতালিয়ান সিরি আ’তে জয় পেয়েছে জুভেন্টাস। আটলান্টার মাঠ থেকে পরশু আন্দ্রেয়া বারজাগলি ও মারিও লেমিনার গোলে ২-০ ব্যবধানের জয় নিয়ে ফেরে গত মৌসুমের চ্যাম্পিয়নরা। তবে এদিন হেরেছে আরেক বড় দল এসি মিলান। সোসুলুর মাঠ থেকে একই ব্যবধানের হার নিয়ে ফেরে মিলান। ২৮ ম্যাচে ৬৪ পয়েন্ট নিয়ে লিগের শীর্ষে রয়েছে জুভেন্টাস। সমান ম্যাচে দ্বিতীয় স্থানে থাকা নাপোলির সংগ্রহ ৬১ পয়েন্ট। ৫৬ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে রোমা। ৪৭ পয়েন্ট নিয়ে মিলান রয়েছে ষষ্ঠ স্থানে।
ইউরোপিয়ান ফুটবল
এক নজরে ফল
ইংলিশ প্রিমিয়ার লিগ
ক্রিস্টাল প্যালেস ১-২ লিভারপুল
ওয়েস্ট ব্রæম ১-০ ম্যানইউ
ইতালিয়ান সিরি আ লিগ
আটলান্টা ০-২ জুভেন্টাস



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লিভারপুল পারলেও পারেনি ম্যানইউ
আরও পড়ুন