Inqilab Logo

শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

বিয়ানীবাজার পৌরসভার ৪২ কোটি টাকার বাজেট পেশ

| প্রকাশের সময় : ২০ জুন, ২০১৭, ১২:০০ এএম

বিয়ানীবাজার (সিলেট) উপজেলা সংবাদদাতা : নতুন করে কোন করারোপ ছাড়াই সিলেটের বিয়ানীবাজার পৌরসভার বাজেট পেশ করা হয়েছে। গতকাল সোমবার স্থানীয় একটি কমিউিনিটি সেন্টারে শিক্ষক, সাংবাদিক, পেশাজীবি, ব্যবসায়ীসহ সর্বস্থরের জনগণের উপস্থিতিতে বিয়ানীবাজার পৌরসভার মেয়র আব্দুস শুকুর ৪২ কোটি ৩১ লাখ ২৩ হাজার টাকা প্রস্তাবিত বাজেট পেশ করেন।
প্রস্তাবিত বাজেটে রাজস্ব আয় দেখানো হয়েছে ৪১ কোটি ৯০ লাখ ৫ হাজার টাকা। রাজস্ব ব্যয় দেখানো হয়েছে ৩৯ কোটি ৫৬ লাখ ৫ হাজার টাকা। বাজেটে উন্নয়ন আয় দেখানো হয়েছে ৪২ কোটি ৩১ লাখ ২৩ হাজার টাকা আর উন্নয়ন ব্যয় দেখানো হয়েছে ৪২ কোটি ২০ লাখ ১৫ হাজার টাকা। বাজেটে উদ্বৃত্ত ধরা হয়েছে ১১ লাখ ৮ হাজার টাকা।
বিকেল ৪ টায় বাজে অধিবেশন শুরু হয়। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিয়ানীবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহ. আসাদুজ্জামান, ওসি চন্দন কুমার চক্রবর্তী, বিয়ানীবাজার সরকারী কলেজের অধ্যক্ষ দ্বারকেশ চন্দ্র নাথ, উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি ময়নুল ইসলাম, বিয়ানীবাজার পৌরসভার কাউন্সিলরগণসহ পৌরসভার কর্মকর্তা কর্মচারীবৃনন্দ।
বাজেট অধিবেশন শেষে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
বাজেট বক্তৃতায় বিয়ানীবাজার পৌরসভার মেয়র আব্দুস শুকুর বলেন, বিয়ানীবাজার পৌরসভার নির্বাচন ১৬ বছর ধরে না হওয়ায় বিয়ানীবাজারবাসী কাঙ্খিত উন্নয়ন থেকে বঞ্চিত হয়েছেন। আদালতে নির্দেশনা ও রায়ে বিয়ানীবাজার পৌরসভা নির্বাচন এলে পৌরসভার ২৫ হাজার ভোটার তদের ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে তাদের প্রতিনিধি নির্বাচন করেছেন। তিনি বলেন, আমি দায়িত্ব নেয়ার পর থেকে শুণ্য তহবিল নিয়ে কাজ শূরু করেছি। তিনি পৌরসভার নাগরিকদের নির্ধারিত কর প্রদানের জন্য আহবান জানিয়ে বলেন, বিয়ানীবাজার পৌরসভাকে প্রথম শ্রেণীর পৌরসভায় উন্নীত করার কাজ চলছে। অচিরেই তা বাস্তবায়ন হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ