Inqilab Logo

ঢাকা, রোববার, ১৭ ডিসেম্বর ২০১৭, ০৩ পৌষ ১৪২৪, ২৭ রবিউল আউয়াল ১৪৩৯ হিজরী

র‌্যাংকিংয়ে এগিয়েছেন তামিম-মাহমুদুল্লাহ

| প্রকাশের সময় : ২০ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : চ্যাম্পিয়ন্স ট্রফির পর আইসিসি খেলোয়াড় র‌্যাংকিংয়ে বেশ কিছু পরিবর্তন এসেছে। বোলিংয়ে বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা এক ধাপ পিছিয়ে পড়লেও, ১১ ধাপ পিছিয়ে পড়েছেন সাকিব। ১৪ ধাপ পিছিয়েছেন কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। মাশরাফি বর্তমানে ১৫তম স্থানে, সাকিব ২০তম স্থানে ও ফিজ রয়েছেন ২৯তম স্থানে। তবে অলরাউন্ডার র‌্যাংকিংয়ে শীর্ষস্থান ধরে রেখেছেন সাকিব আল হাসান।
বোলারদের তালিকায় দক্ষিণ আফ্রিকার পেসার কাগিসো রাবাদাকে হটিয়ে শীর্ষস্থান দখল করেছেন অস্ট্রেলিয়ার জশ হ্যাজেলউড। ফলে চতুর্থ স্থানে নেমে গেছেন রাবাদা। চোখে পড়ার মত উন্নতি হয়েছে চ্যাম্পিয়ন্স ট্রফির সেরা খেলোয়াড় ও সেরা বোলারের পুরস্কার পাওয়া পাকিস্তানের হাসান আলীর। ৫ ইনিংসে সর্বোচ্চ ১৩ উইকেট শিকারী হাসান ৩৫তম স্থান থেকে সপ্তম স্থানে জায়গা করে নিয়েছেন। দুইয়ে ইমরান তাহির ও তিনে রয়েছেন মিচেল স্টার্ক।
ব্যাটসম্যানদের তালিকায় উন্নতি হয়েছে বাংলাদেশের ওপেনার তামিম ইকবাল ও মাহমুদুল্লাহ রিয়াদের। সাকিব আল হাসানের সামন্য অবনতি হলেও, মুশফিকুর রহিম নিজের আগের অবস্থানেই আছেন। চ্যাম্পিয়ন্স ট্রফির আগে ১৯তম স্থানে ছিলেন তামিম। এবারের আসরে ৪ ইনিংসে ১টি সেঞ্চুরি ও ২টি হাফ-সেঞ্চুরিতে ২৯৩ রান করেছেন তিনি। তাই তিন ধাপ উন্নতি হয়েছে তামিমের। ফলে র‌্যাংকিং ১৬তম স্থানে উঠে এসেছেন এই বাঁ-হাতি ব্যাটসম্যান।
দক্ষিণ আফ্রিকার অধিনায়ক এবি ডি ভিলিয়ার্সকে সরিয়ে ব্যাটসম্যানদের তালিকায় শীর্ষস্থান দখলে নিয়েছেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। তৃতীয়স্থানে থেকে চ্যাম্পিয়ন্স ট্রফি শুরু করেছিলেন কোহলি। তবে দ্বিতীয়স্থান ধরে রেখেছেন অস্ট্রেলিয়ার বাঁ-হাতি ওপেনার ডেভিড ওয়ার্নার। আর তৃতীয়স্থানে নেমে গেছেন ডি ভিলিয়ার্স।

 

 


দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ