Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ আগস্ট ২০১৭, ৭ ভাদ্র, ১৪২৪, ২৮ যিলকদ ১৪৩৮ হিজরী

ভার্জিনিয়ায় মসজিদের কাছে মুসলিম তরুণী খুন

| প্রকাশের সময় : ২০ জুন, ২০১৭, ১২:০০ এএম

 ইনকিলাব ডেস্ক : যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া অঙ্গরাজ্যে মসজিদের কাছ থেকে অপহরণ করে প্রথমে লাঞ্ছিত ও পরে হত্যা করা হয়েছে নাবরা নামে ১৭ বছরের এক মুসলিম তরুণীকে। ফেয়ারফ্যাক্স কাউন্টি পুলিশ এ হত্যাকান্ডের সঙ্গে জড়িত সন্দেহে ডারউইন মার্টিনেজ টরেস নামের ২২ বছরের এক যুবককে আটক করেছে। তার বিরুদ্ধে হত্যার অভিযোগ আনা হয়েছে।  তবে হত্যাকান্ডটিকে ‘হেইট ক্রাইম’ হিসেবে তদন্ত হচ্ছে না বলে পুলিশের মুখপাত্র  গতকাল জানিয়েছেন। তবে কেন এটিকে ‘হেইট ক্রাইম’ হিসেবে তদন্ত হবে না তার কোন সঠিক ব্যাখা তারা দেয়নি। এছাড়া হত্যাকান্ডের পেছনে কোনো বিদ্বেষ কাজ করেছে  কিনা এ বিষয়ে তাদের কাছে কোনো তথ্য নেই।
অন্যদিকে মেয়েটির মা বলেন, গোয়েন্দা পুলিশ তাকে বলেছিল, নাবরাকে ধাতব ব্যাট দিয়ে আঘাত করা হয়েছে। পুলিশ এবং নাবরার স্বজনেরা বলেছেন, গত রোববার ভোর রাতে ভার্জিনিয়ার ফেয়ারফ্যাক্স নগরের দুলাস এরিয়া মুসলিম সোসাইটির মসজিদ থেকে সাহারী খেয়ে বন্ধুদের সঙ্গে ঘরে ফিরছিলেন নাবরা। মসজিদের কাছেই গাড়ি চালিয়ে কাছে আসা এক ব্যক্তির সঙ্গে তাঁরা বিতন্ডায় জড়িয়ে পড়েন। একপর্যায়ে নাবরা এবং তাঁর বন্ধুরা যে যার দিকে চলে যান। পরে নাবরাকে খুঁজে পাওয়া যাচ্ছে না দেখে ভোরে মসজিদের পক্ষ থেকে পুলিশে খবর দেওয়া হয়। আশপাশের এলাকায় প্রায় এক ঘন্টা তল্লাাশির পর গত রোববার বিকেলেই পরিত্যক্ত অবস্থায় নাবরার লাশ উদ্ধার করা হয়। সূত্র : ওয়াশিংটন পোস্ট।

 


Show all comments
  • harun ur rashid ২০ জুন, ২০১৭, ৬:০৮ পিএম says : 0
    Great Sympathy for the myrter lady.Allah allow her great reward Jannat.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর