Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহেশপুর সীমান্তে বিএসএফ গুলি করে স্কুলছাত্রসহ ২ জন বাংলাদেশীকে হত্যা করেছে

| প্রকাশের সময় : ২১ জুন, ২০১৭, ১২:০০ এএম

মোস্তফা মাজেদ ও আবুল হোসেন লিটন মহেশপুর থেকে : বিএসএফ গুলি করে দুই বাংলাদেশিকে হত্যা করেছে।  নিহতদের মধ্যে একজন স্কুল ছাত্র। ঝিনাইদহের মহেশপুর উপজেলার খোশালপুর সীমান্তে গতকাল মঙ্গলবার দুপুর সকালে এ ঘটনা ঘটে। নিহতরা হচ্ছে- সোহেল রানা (১৭) ও হরুন অর রশিদ (২০) । মহেশপুরের বাকশপোতা স্কুলের নবম শ্রেনীর ছাত্র সোহেল রানা খোসালপুর গ্রামের শহিদুল ইসলামের ছেলে। অন্যদিকে নিহত হারুন অর রশিদ মহেশপুরের শ্যামকুড় গ্রামের মসজিদ পাড়ার কাউসার আলীর ছেলে। গত রাতে এ রিপোর্ট লেখা পর্যন্ত নিহতদের লাশ সীমান্তে পড়ে ছিল। স্থানীয় প্রশাসন লাশ আনার জন্য চেষ্টা করছে।
বিজিবির খোসালপুর ক্যাম্প কমান্ডার আবু তাহের জানান, সিভিল সোর্স মারফত জানতে পেরেছি, গতকাল বেলা সোয়া ১১টার দিকে বাংলাদেশের বিপরীতে ভারতের কুমারীপাড়া এলাকার কলা বাগানে দুই বাংলাদেশীকে বিএসএফ গুলি করে হত্যা করেছে। স্থানীয় গ্রামবাসিও জানান, সোহেল ও হারুন নামে দুই ব্যক্তিকে খুজে পাওয়া যাচ্ছে না। নিহতদের মধ্যে সোহেল স্কুলে পড়ে। সে বাকশপোতা হাইস্কুলের ছাত্র। নিহতদের লাশ একটি কলা বাগানের মধ্যে পড়ে আছে বলে জানা গেছে।
সর্বশেষ পরিস্তিতি নিয়ে খোসালপুর বিজিবি বিওপি ক্যাম্প কমান্ডার আবু তাহের জানান, বিকালে আমরা প্রতিবাদ পত্রসহ চিঠি দিতে গিয়েছি, কিন্তু বিএসএফ আমাদের চিঠি রিসিভ করছে না। বিষয়টি নিয়ে ঝিনাইদহ খালিশপুর ৫৮ বিজিবির অধিনায়ক লে: কর্ণেল জিল্লুর রহমান বিকাল সাড়ে ৫টার দিকে জানান, খবর পেয়ে আমি মহেশপুরের খোসালপুর সীমান্ত এলাকা পরিদর্শন করেছি। আমরা নিশ্চিত হয়েছি দুই বাংলাদেশি গরু ব্যবসায়ী নিহত হয়েছে। তবে তাদের নাম ঠিকানা নিশ্চিত হতে পারিনি। তিনি বলেন, আমরা লাশ ফেরৎ চেয়ে চিঠি দেবার প্রস্তুতি নিচ্ছি।
এদিকে সীমান্তের খোসালপুর গ্রামের বাসিন্দা আনোয়ারুল ইসলাম জানান, মঙ্গলবার ভোরের দিকে ভারতের কুমারীপাড়া বিএসএফ ক্যাম্পের অধীনে এ ঘটনা ঘটে। মঙ্গলবার সকালেই আমরা লোকমুখে কানাঘুষা করতে দেখি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএসএফ

১৬ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ