Inqilab Logo

ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭, ১৩ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

নারায়ণগঞ্জে ৭ খুন মামলা বাতিল আবেদনের শুনানিতে বিব্রত হাইকোর্ট

প্রকাশের সময় : ৮ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সাবেক র‌্যাব কর্মকর্তা তারেক সাঈদ মোহাম্মাদের বিরুদ্ধে নারায়ণগঞ্জের সাত খুনের মামলা বাতিল চেয়ে করা আবেদনের শুনানিতে বিব্রতবোধ করেছেন হাইকোর্ট। সাত খুনের অন্যতম আসামি তারেক সাঈদের ওই আবেদন গতকাল সোমবার বিচারপতি এমদাদুল হক ও বিচারপতি এফ আর এম নাজমুল আহসানের আদালতে তোলা হলে একজন বিচারক ‘বিব্রত’ বোধ করার কথা জানান।
নিয়ম অনুযায়ী বিষয়টি এখন প্রধান বিচারপতির কাছে পাঠিয়ে দেওয়া হবে। তিনিই পরবর্তী বেঞ্চ ঠিক করে দেবেন।
তারেক সাঈদের আইনজীবী গোলাম কিবরিয়া জানান, নারায়ণগঞ্জের সাত খুনের ঘটনায় যে দুটি মামলা করা হয়েছিল, তার মধ্যে আইনজীবী চন্দন সরকারের জামাতা বিজয় কুমার পালের করা মামলা বাতিল চেয়ে তারা এই আবেদন করেন। এই আইনজীবী বলেন, ওই ঘটনায় নিহত কাউন্সিলর নজরুল ইসলামের স্ত্রী সেলিনা ইসলাম বিউটি মামলা করার ১২ দিন পর বিজয় কুমারের মামলাটি হয়। একই ঘটনায় একই আসামিদের বিরুদ্ধে দুটি মামলা চলতে পারে না। এই যুক্তিতে দ্বিতীয় মামলাটি বাতিল চাওয়া হয়েছে।  
২০১৪ সালের ২৭ এপ্রিল ঢাকা-নারায়ণগঞ্জ লিংকরোডের ফতুল্লার লামাপাড়া থেকে সিটি করপোরেশনের কাউন্সিলর নজরুল ইসলাম, আইনজীবী চন্দন সরকারসহ ৭ জনকে অপহরণ করা হয়। তিনদিন পর শীতলক্ষ¥্যা নদীতে তাদের লাশ পাওয়া যায়।
এরপর নজরুল ও তার চার সহযোগীকে হত্যার ঘটনায় বিউটি একটি এবং চন্দন সরকার ও তার গাড়িচালক ইব্রাহিমকে হত্যার ঘটনায় বিজয় কুমার অন্য মামলাটি দায়ের করেন।
তদন্ত শেষে গত ৮ এপ্রিল নূর হোসেন, র‌্যাবের সাবেক তিন কর্মকর্তাসহ ৩৫ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ। নারায়ণগঞ্জের জেলা ও দায়রা জজ আদালতে দুই মামলারই স্বাক্ষ্যগ্রহণ চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নারায়ণগঞ্জে ৭ খুন মামলা বাতিল আবেদনের শুনানিতে বিব্রত হাইকোর্ট
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ