Inqilab Logo

ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬, ২২ মুহাররম ১৪৪১ হিজরী
শিরোনাম

অর্থ আত্মসাৎ বিসিকের দুই প্রকৌশলী গ্রেফতার

| প্রকাশের সময় : ২১ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ভুয়া পুকুর দেখিয়ে মাটি ভরাটের নামে অর্ধকোটি টাকা আত্মসাতের মামলায় ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশনের (বিসিক) পুরকৌশল বিভাগের দুই প্রকৌশলীকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল মঙ্গলবার রাজধানীর মতিঝিল থেকে তাদের গ্রেফতার করা হয় বলে ইনকিলাবকে জানিয়েছেন দুদকের উপ-পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য। গ্রেফতারকৃতরা হলেন বিসিক প্রধান কার্যালয়ে পুরকৌশল বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. সাইফুল ইসলাম খান ও সহকারী প্রকৌশলী বেলায়েত হোসেন।
দুদক সূত্রে জানা যায়, ঝালকাঠি বিসিক শিল্প নগরী প্রকল্পের জন্য ১১ দশমিক শূণ্য ৮ একর জমি অধিগ্রহণ করা হয়। আসামিরা পরস্পর যোগসাজশে ভূমির উন্নয়নের নামে ভুয়া চারটি পুকুর দেখিয়ে এগুলোতে মাটি ভরাটের নামে একটি প্রকল্পের ৫২ লাখ ৬৬ হাজার ২৫০ টাকা আত্মসাৎ করে। এতে তারা ২০১৫ সালের ২৪ জুন থেকে ২০১৬ সালের ৩০ জুনের মধ্যে প্রতারণা ও জালিয়াতির মাধ্যমে এসব অর্থ আত্মসাৎ করেন। এই অভিযোগে সোমবার ঝালকাঠির নলছিটি থানায় দুদকের বরিশাল সমন্বিত জেলা কার্যালয়ের উপ-সহকারী পরিচালক মো. আল আমীন মামলা করেন। ওই মামলায় দুদক প্রধান কার্যালয়ের উপ-পরিচালক আহমার উজ্জামানের নেতৃত্বে একটি দল আসামিদের গ্রেফতার করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ