Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফিরলেন ফেদেরার

| প্রকাশের সময় : ২২ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ইনজুরির কারনে ক্লে কোর্টের পুরো মৌসুমটাই ছিলেন বিশ্রামে। প্রিয় ঘাসের কোর্টের মাধ্যমে আবার ফিরলেন টেনিস ব্যাট হাতে। ফিরেই জাপানের ইউচি সুগিতাকে পরাজিত করে মৌসুমে প্রথম জয় তুলে নিয়েছেন আঠারবারের গ্র্যান্ড ¯ø্যাম চ্যাম্পিয়ন রজার ফেদেরার। সুইস শীর্ষ বাছাই পরশু হল ওপেনের প্রথম রাউন্ডে সুগিতাকে ৬-৩, ৬-১ গেমে পরাজিত করেন। এজন্য তিনি সময় নেন মাত্র ৫১ মিনিট। এটিপি ম্যাচে এটি তার ১১০০তম জয়।
হল ওপেনের ওয়েবসাইটে ম্যাচ শেষে ফেদেরার বলেন, ‘আমি এর আগে কখনই সুগিতার সাথে খেলিনি। আমার বিপক্ষে যেই খেলতে আসে সকলে বেশ উজ্জীবিত থাকে। প্রথমবার তার বিপক্ষে কোর্টে নেমে আমি ম্যাচটাকে মোটেই সহজ ভাবে নেইনি। কিন্তু আমি দারুন সন্তুষ্ট। গ্যারি ওয়েবার ওপেনে এটি দারুন একটি শুরু।’
২০১২ সালের পর গত জানুয়ারিতে অস্ট্রেলিয়ার ওপেনের মাধ্যমে প্রথম গ্র্যান্ড ¯ø্যাম জয়ের স্বাদ পান ফেদেরার। গত সপ্তাহে স্টুটগার্টে কোর্টে ফিরে প্রথম ম্যাচেই জার্মান অভিজ্ঞ টমি হাসের কাছে পরাজিত হয়ে বিদায় নিয়েছিলেন। কিন্তু বিশ্বের পাঁচ নম্বর তারকা আবারো নিজস্ব স্বকীয়তায় ফিরেছেন কোর্টে। ৬৬তম র‌্যাঙ্কধারী সুগিতাকে কোন সুযোগই দেননি। যদিও দ্বিতীয় সেটে একটি ব্রেক পয়েন্ট তুলে নিয়েছিলেন সুগিতা।
আগামী ৩-১৬ জুলাই অল ইংল্যান্ড ক্লাবে অনুষ্ঠিতব্য উইম্বলডনে ৩৫ বছর বয়সী ফেদেরার অন্যতম ফেবারিট হিসেবেই কোর্টে নামবেন। তার আগে হলে নবমবারের মত শিরোপা জয়ই লক্ষ্য এই সুইস তারকার। শেষ ১৬’ তে আজ ফেদেরারের প্রতিপক্ষ স্বাগতিক ইন-ফর্ম মিশা জেভরেভ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফেদেরার

২৩ সেপ্টেম্বর, ২০২২
১৬ সেপ্টেম্বর, ২০২২
২৫ সেপ্টেম্বর, ২০২১
১৩ অক্টোবর, ২০২০

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ