Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

এবার খুলনায় ক্রিস লিন

| প্রকাশের সময় : ২২ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : বাংলাদেশ প্রিমিয়ার ক্রিকেট লিগের (বিপিএল) পঞ্চম আসর মাঠে গড়াতে বাকি আরও পাঁচমাস। তবে এখনি নিজেদের ঘর গোছানো শুরু করেছে টুর্নামেন্টে অংশগ্রহণকারী ফ্রাঞ্চাইজিগুলো। বিপিএলের চতুর্থ চ্যাম্পিয়ন হয়েছিলো ঢাকা ডাইনামাইটস। আসন্ন এই টুর্নামেন্টেও তারা নিজেদের শ্রেষ্ঠত্ব ধরে রাখতে চায়। তাই ইতোমধ্যে দলটি নিজেদের তাবুতে ভিড়িয়েছে পাকিস্তানের শহিদ আফ্রিদি, মোহাম্মদ আমির, ওয়েস্ট ইন্ডিজের সুনিল নারিন ও অস্ট্রেলিয়ার শেন ওয়াটসনের মতো তারকা ক্রিকেটারদের। ক’দিন আগে রাজশাহী কিংসের ঘোষণা ক্যারিবীয় অলরাউন্ডার ড্যারেন স্যামি এবারও থাকছেন দলে। এ দুই ফ্রাঞ্চাইজিন সঙ্গে এবার যোগ হলো খুলনা টাইটান্সের নামও। আসন্ন বিপিএলকে সামনে রেখে তারাও শক্তিশালী দল গড়তে উঠে-পড়ে লেগেছে। আর তাই নিজেদের অফিসিয়াল ফেসবুক পেজে তাদের ঘোষণা, এবার খুলনা টাইটান্সে খেলবেন অস্ট্রেলিয়ান ওপেনার ক্রিস লিন। ফেসবুক পেজে খুলনা টাইটান্স জানায়, ‘আমরা আনন্দের সঙ্গে ঘোষণা দিচ্ছি যে, অস্ট্রেলিয়ার হার্ডহিটিং ব্যাটসম্যান ক্রিস লিন এখন খুলনার। ২০১৭ বিপিএলে খুলনা টাইটান্সে যোগ দেবেন তিনি।’
সর্বশেষ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএলে) হার্ড হিটার হিসেবে ক্রিস লিনকে চিনেছিলেন ক্রিকেটভক্তরা। তিনি কোলকাতা নাইটরাইডার্সের (কেকেআর) হয়ে গুজরাট লায়ন্সের বিপক্ষে ৪১ বলে অপরাজিত ৯৩ রানের ইনিংস খেলে সবাইকে তাক লাগান। তার এই ইনিংসই ওই ম্যাচে কেকেআরকে ১০ উইকেটের বিশাল জয় এনে দেয়। আইপিএলের পরের ম্যাচগুলোতেও ক্রিস লিনের পারফরমেন্স ছিলো নজরকাড়া। তা সত্বেও সদ্য সমাপ্ত আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে অস্ট্রেলিয়ার পক্ষে খেলতে পারেননি এই হার্ড হিটার। দলে থাকলেও তিনি খেলার সুযোগ পাননি।
ক্রিস লিনের ওয়ানডে ক্যারিয়ার শুরু হয় চলতি বছরের জানুয়ারি মাসে। এসময় পাকিস্তানের বিপক্ষে নিজ ক্যারিয়ারের প্রথম ওয়ানডে ম্যাচ খেলেন ক্রিস। এরপর আর ওয়ানডে খেলা হয়নি তার। তবে পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন এই অজি ব্যাটসম্যান। রান করেন মাত্র ৬৫। যার মধ্যে সর্বোচ্চ ৩৩ রান অপরাজিত। এখন পর্যন্ত ক্রিস ঘরোয়া টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ৯২টি। এক সেঞ্চুরিসহ ৩৬.৭৯ গড়ে তিনি রান করেন ২৬৪৯। এই রানে তার হাফ সেঞ্চুরি রয়েছে ১৯টি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ