Inqilab Logo

সোমবার, ০২ আগস্ট ২০২১, ১৮ শ্রাবণ ১৪২৮, ২২ যিলহজ ১৪৪২ হিজরী

ঝিনাইদহ পানি উন্নয়ন বোর্ডে ভাঙচুর নির্বাহী প্রকৌশলী আহত

প্রকাশের সময় : ৮ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

ঝিনাইদহ জেলা সংবাদদাতা : ঝিনাইদহ পানি উন্নয়ন বোর্ডে সোমবার দুপুরে ভাঙচুর চালিয়েছে দুর্বৃত্তরা। এ ঘটনায় নির্বাহী প্রকৌশলী আব্দুল লতিফ আহত হয়েছেন। দুর্বৃত্তরা অফিসের কম্পিউটার ও টেবিলের গøাস ভাংচুরসহ নির্বাহী প্রকৌশলীর অফিস তছনছ করে। এ সময় অফিসে আতংক ছড়িয়ে পড়ে। কর্মচারীরা ভীত সন্ত্রস্ত হয়ে এদিকে ওদিক ছুটোছুটি করতে থাকে। ঝিনাইদহ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আব্দুল লতিফ জানান, সোমবার দুপুরে ১ কোটি ৪৫ লাখ টাকার ২৯ গ্রæপের কাজের ইজিপি লটারি চলছিল। লটারিতে ১৩৩ জন ঠিকাদার অংশগ্রহণ করেন।
তিনি আরো জানান, ১৮টি গ্রæপের লটারি ইজিপি পদ্ধতিতে সম্পন্ন হওয়ার পর সরকার সমর্থক কিছু ঠিকাদার তার রুমে প্রবেশ করে স্থানীয় (এনালগ) পদ্ধতিতে লটারি করার দাবী জানায়। কিন্তু হেড অফিসের নির্দেশের বাইরে যাওয়ার কোন নিয়ন নেই নির্বাহী প্রকৌশলীর কাছ থেকে এমন জবাব পেয়ে তারা ক্ষিপ্তি হয়ে টেন্ডার কাজে নিয়োজিত কম্পিউটারটি ভেঙ্গে ফেলে। এ সময় তারা নির্বাহী প্রকৌশলীকে গালিগালাজ করতে করতে তার টেবিলের সরু গøাসটিও ভাংচুর করে বলে নির্বাহী প্রকৌশলী জানান। ভাঙ্গা কাঁচে টুকরো নির্বাহী প্রকৌশলী আব্দুল লতিফের পেটে বিদ্ধ হয়ে তিনি রক্তাক্ত জখম হন। দুর্বৃত্তদের তান্ডবে অফিসের কর্মচারীরা আতংকিত হয়ে পড়েন।
ঝিনাইদহ পানি উন্নয়ন বোর্ডের কর্মচারীরা অভিযোগ করেন, এখানে আর চাকরী করার কোন পরিবেশ নেই। সরকারী দলের নাম ভাঙ্গিয়ে অহরহ কর্মকর্তা কর্মচারীদের পেটানো হচ্ছে। কোন বিচার নেই, নিরাপত্ত নেই। এর আগে টিকাদারকে বিল না দেওয়ায় আশলাফুল সিদ্দিকী নামে এক শৈলকুপার এক শাখা কর্মকর্তাকে পেটানো হয়েছিল। তিনি কোন বিচার পায়নি। তিনি ক্ষোভে ঝিনাইদহ ছেড়ে চলে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। তাকে মারধর করার পর তার বাড়িতেও চুরি করা হয়েছে। এদিকে সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে ভাংচুরের খবর পেয়ে ঝিনাইদহ সদর থানার ভারপাপ্ত কর্মকর্তা হাসান হাফিজুর রহমানের নেতেৃত্বে একদল পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন।
এ ব্যপারে ঝিনাইদহ সদর থানার ভারপাপ্ত কর্মকর্তা হাসান হাফিজুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে জানান, ইজিপি টেন্ডারের প্রতিবাদ জানিয়ে কতিপয় ঠিকাদার নির্বাহী প্রকৌশলীর অফিস কক্ষ তছনছ করেছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঝিনাইদহ পানি উন্নয়ন বোর্ডে ভাঙচুর নির্বাহী প্রকৌশলী আহত
আরও পড়ুন