Inqilab Logo

ঢাকা, রোববার, ১৮ নভেম্বর ২০১৮, ০৪ অগ্রহায়ণ ১৪২৫, ০৯ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

বর্জ্য ব্যবস্থাপনা গতিশীল করবে জেট অ্যান্ড সাকার মেশিন -সাঈদ খোকন

| প্রকাশের সময় : ২৩ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন জানিয়েছেন, ইতালি থেকে আমদানি করা জেট অ্যান্ড সাকার মেশিন বর্জ্য ব্যবস্থাপনার কাজ আরো গতিশীল করবে। গতকাল বৃহস্পতিবার দুপুরে রাজধানীর সুরিটোলা এলাকায় আর্বজনা অপসারণ করে ড্রেন উন্মুক্ত করার লক্ষ্যে ১৫ টন ক্ষমতাসম্পন্ন অত্যাধুনিক জেট অ্যান্ড সাকার মেশিনের কার্যক্রম উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।
সাঈদ খোকন বলেন, আবর্জনা অপসারণ করে নগরীকে সুন্দর, পরিচ্ছন্ন ও বাসোপযোগী নগরীতে পরিণত করার অংশ হিসেবে অত্যাধুনিক প্রযুক্তিসম্পন্ন এ ধরনের যন্ত্রপাতি সংযোজন করা হচ্ছে। এর ফলে বর্জ্য ব্যবস্থাপনা কাজ আরো গতিশীল হবে। একই সঙ্গে ড্রেনে জমে থাকা আর্বজনা অপসারণের মাধ্যমে পানিপ্রবাহ সচল করার ফলে পানিবদ্ধতা নিরসণ হবে। জেট অ্যান্ড সাকার মেশিনের কার্যক্রম উদ্বোধনকালে ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলাল, ওয়ার্ড কাউন্সিলর মীর সমির, প্রধান প্রকৌশলী ফরাজী শাহাবুদ্দিন আহমদ, তত্ত¡াবধায়ক প্রকৌশলী আনিসুর রহমানসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
২৮ জুন বহির্বিভাগ খোলা বিএসএমএমইউ’র
স্টাফ রিপোর্টার : পবিত্র ঈদ-উল ফিতরের ছুটির মাঝেও আগামী ২৮ জুন বিশেষ ব্যবস্থায় রোগীদের সুবিধার্থে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের বহির্বিভাগ খোলা থাকবে। তবে ওই দিন অফিস বন্ধ থাকবে। এছাড়া পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে আগামী ২৫. ২৬ ও ২৭ জুন বিশ্ববিদ্যালয় হাসপাতাল ও অফিস বন্ধ থাকবে। তবে ওই তিন দিন জরুরি বিভাগবিভাগসমূহ ও হাসপাতালের ইনডোর সেবা প্রচলিত নিয়মে যথারীতি চালু থাকবে। এদিকে ঈদের ছুটির মাঝে হাসপাতালের সেবা কার্যক্রম যাতে ব্যাহত না হয় সে জন্য সংশ্লিষ্টদের বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ডা. কামরুল হাসান খান নির্দেশ দিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ