Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮, ০১ অগ্রহায়ণ ১৪২৫, ০৬ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

ক্ষমতাসীন আ’লীগ আরও একটি প্রহসনের নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে

কল্যাণ পার্টির ইফতারে মেজর (অব.) হাফিজ

| প্রকাশের সময় : ২৩ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ক্ষমতাসীন আওয়ামী লীগ আরও একটি প্রহসনের নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে বলে অভিযোগ করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ। তিনি বলেন, নির্বাচন কমিশন ও প্রশাসন থেকে শুরু করে সকল জায়গায় তারা দলীয়করণ করেছে। নির্বাচনে কারা রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করবে সেটাও তারা ঠিক করে রেখেছে। গতকাল বৃহস্পতিবার রাজধানীর একটি রিস্টেুরেন্টে বাংলাদেশ কল্যাণ পার্টি আয়োজিত রাজনীতিবিদ ও বিশিষ্টজনদের সন্মানে আয়োজিত ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সংগঠনের চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মোহাম্মদ ইবরাহিমের সভাপতিত্বে ইফতার মাহফিলে অন্যান্যের মধ্যে বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য মাওলানা আবদুল হালিম, এলডিপির ড. রেদোয়ান আহমেদ, শাহাদাত হোসেন সেলিম, ন্যাপের জেবেল রহমান গানি, গোলাম মোস্তফা ভ’ইয়া, এনপিপির ফরিদুৃজ্জমান ফরহাদ, আহম জহির হোসেন হাকিম, লেবার পার্টির মোস্তাফিজুর রহমান ইরান, খেলাফত মজলিসের অধ্যাপক আহমদ আবদুল কাদের, এনডিপির খন্দকার গোলাম, মোত্তজা ও মঞ্জুর হোমেন ঈসা প্রমুখ উপস্থিত ছিলেন।
বিএনপি নেতাদের মধ্যে দলের সিনিয়র নেতা এডভোকেট তৈমুর আলম খন্দকার, হাবিবুর রহমান হাবিব, জেবা আমিন খান প্রমুখ উপস্থিত ছিলেন।
কল্যাণ পার্টির নেতাদের মধ্যে এডভোকেট আজাদ মাহমুদ, সাইদুর রহমানর তামান্না, নুরুল কবির ভুইয়া প্রমুখ উপস্থিত ছিলেন। ইফতার মাহফিল সঞ্চালনা করেন কল্যাণ পার্টির মহাসচিব আমিনুর রহমান।
মেজর হাফিজ বলেন, ইতিহাস বলে, আওয়ামী লীগের অধীনে দেশে কখনো কোনদিন সুষ্ঠু নির্বাচন হয়নি। আগামীতেও হয়নি। তিনি বলেন, এই সরকার আর একটি প্রহসনের নির্বাচনের সকল আয়াজন সম্পন্ন করেছে। তিনি বলেন, রাজধানীতে যেভাবে দিনের আলোতে ভোট ডাকাতি হয়েছে তাতে প্রত্যন্ত অঞ্চলে কেমন ভোট হবে সেটি বুঝাই যাচ্ছে। তিনি বলেন, স¤প্রতি মেহেরপুরে একটি নির্বাচনে আগে থেকেই ব্যালট বাক্স ভরা ছিল। আগামীতেও আওয়ামী লীগ এই কাজটিই করবে। তিনি বলেন, এই সরকার নির্বাচনের কথা বলছে। বিএনপি মহাসচিবের গেঞ্জি পরা একটি ছবিই বলে দিচ্ছে দেশে কি ধরণের নির্বাচন হবে।
আইনশৃঙ্খলা বাহিনীর সমালোচনা করে সাবেক এই মন্ত্রী বলেন, আইনশৃঙ্খলা বাহিনী এখন যেন সরকারি দলে পরিণত হয়েছে। তারা শুধু বিরোধী দল দমনেই বেশী ব্যস্ত। তিনি বলেন, যুবলীগ ও ছাত্রলীগ এখন দেশে সন্ত্রাসের রাজত্ব কায়েম করেছে। অথচ পুলিশ তাদের বিরুদ্ধে কোনো এ্যাকশনে যায়না। তিনি বলেন, বিএনপিসহ ২০ দলীয় জোটকে আরও ঐক্যবদ্ধ হতে হবে। আগামীতে রাজপথের আন্দোলন ছাড়া কোনো সফলতা পাওয়া যাবেনা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ