Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইউপি নির্বাচন নিয়ে দেবীদ্বারে আ.লীগের দলীয় ও বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ

প্রকাশের সময় : ৮ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার : কুমিল্লার দেবীদ্বার উপজেলার বড়শালঘর ইউনিয়নের আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী জহিরুল ইসলাম ঝারু এবং দলের বিদ্রোহী প্রার্থী ইউনুছ মাষ্টারের কর্মী-সমর্থকদের মাঝে সংঘর্ষ ও ভাংচুরের ঘটনা ঘটেছে।
গতকাল সোমবার গভীর রাতে ঘটনার সূত্রপাত হয়ে আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১ টা পর্যন্ত ওই এলাকায় দফায় দফায় সংঘর্ষ ও ভাংচুর অব্যাহত ছিল।
এ সময় অন্তত ১০-১২ টি ব্যবসা প্রতিষ্ঠান, নির্বাচনী অফিস ও বাড়ি-ঘরে হামলা এবং ভাংচুরের ঘটনা ঘটে।
পুলিশ ও স্থানীয়রা জানায়, সোমবার রাতে ওই ইউনিয়নের আ’লীগের বিদ্রোহী প্রার্থী ইউনুস মাষ্টারের মিছিলে হামলা চালায় আ.লীগের প্রার্থী জহিরুল ইসলামের কর্মীরা। পরে ওই ইউনিয়নে সংচাইল গ্রামে বিদ্রোহী প্রার্থী ইউনুছের একটি নির্বাচনী অফিস ভাংচুরের পরই পরিস্থিতি আরও অশান্ত হয়ে উঠে।
এ সময় ইউনুস মাষ্টারের লোকজন নৌকার সমর্থক জামান (২৭), আমির (৩০),শাহীন (২৮)সহ ৫-৬ জনকে মারধর করে আহত করে। ওই ঘটনার জের ধরে পরে সোমবার রাত থেকে মঙ্গলবার বেলা সাড়ে ১১টা পর্যন্ত দফায় দফায় উভয় গ্রুপের মাঝে সংঘর্ষের ঘটনা ঘটে।
সকালে বিদ্রোহী ইউনুছ মাষ্টারের সমর্থক সাবেক ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম জানুর বাড়িতে হামলা চালায় নৌকার সমর্থকরা। পরে বিদ্রোহী গ্রুপের লোকজন নৌকার প্রার্থী জহিরুল ইসলামের কর্মী সমর্থকদের ব্যবসা প্রতিষ্ঠানে ভাংচুর চালায়।
দেবীদ্বার থানার এসআই নুরুল ইসলাম জানান, দুটি গ্রুপ এখনও মুখোমুখি অবস্থানে রয়েছে, গত রাত থেকে পুলিশ ঘটনাস্থলে অবস্থান করে থানায় উভয় প্রার্থীর সমঝোতা করা হলেও মঙ্গলবার সকাল থেকেই উভয় গ্রুপ আবারো সংঘর্ষে জড়িয়ে পড়ে। বর্তমানে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ