Inqilab Logo

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

পাকিস্তানে ভয়াবহ বিস্ফোরণ নিহত ২৬ : আহত শতাধিক

| প্রকাশের সময় : ২৪ জুন, ২০১৭, ১২:০০ এএম

হতাহতদের সরাতে সেনা হেলিকপ্টার তলব

ইনকিলাব ডেস্ক : পাকিস্তানের কুররম এজেন্সির পারাচিনার শহরে পর পর দু’দফা বোমা বিস্ফোরণে অন্তত ২৬ জন নিহত ও ১০০’র বেশি মানুষ আহত হয়েছে। পবিত্র রমজান মাসে ইফতারির আগ  মুহূর্তে সন্ত্রাসীরা এ বোমার বিস্ফোরণ ঘটায়।
জেলা সদর হাসপাতালের প্রধান সাবির হোসেইন সাহায্যের আবেদন জানিয়ে বলেছেন, এত বেশি সংখ্যক আহত ব্যক্তিকে চিকিৎসার জন্য তার হাসাপাতালে প্রয়োজনীয় যন্ত্রপাতি নেই। প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ হামলার নিন্দা জানিয়ে দেশের নিরাপত্তা জোরদার করতে সংশ্লিষ্টদের প্রতি নির্দেশ দিয়েছে।  
এ নিয়ে পাকিস্তানে গতকাল দ্বিতীয়বারের মতো বোমা হামলার ঘটনা ঘটল। এর আগে সকালের দিকে কোয়েটা শহরের গুলিস্তান রোডের দিকে বোমা বিস্ফোরণে ১৩ জন নিহত ও ১৯ জন আহত হয়।
পাকিস্তানের ইংরেজি দৈনিক এক্সপ্রেস ট্রিবিউন জানিয়েছে, পারাচিনার শহরে ইয়াউমুল কুদসের মিছিলে অংশ নেয়া লোকজনের ওপর বোমা হামলা হয়েছে। সরকারি কর্মকর্তারা জানিয়েছেন, তুরি বাজারে যখন লোকজন ইফতারি কিনতে ব্যস্ত তখন এ হামলা হয়। আহতদের উদ্ধার করতে গেলে দ্বিতীয় বিস্ফোরণ ঘটে। পরে সেনাবাহিনী হতাহতদের উদ্ধারের জন্য দুটি হেলিকপ্টার পাঠায়। সূত্র ঃ আলজাজিরা ও পার্সটুডে।





 

Show all comments
  • harun ur rashid ২৪ জুন, ২০১৭, ১১:০৩ পিএম says : 0
    what happen in Pakistan? all country become grave yard. Now they are paying what done in 1971 in Bangladesh.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ