Inqilab Logo

ঢাকা শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ০৯ মাঘ ১৪২৭, ০৯ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

ঈদে নাশকতার আশঙ্কা করছি না - সাঈদ খোকন

| প্রকাশের সময় : ২৫ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : এই ঈদে কোনো নাশকতার আশঙ্কা করছেন না বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। গতকাল শনিবার দুপুরে জাতীয় ঈদগাহ মাঠ পরিদর্শনে এসে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। এ সময় মেয়রের সঙ্গে ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলালসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
সাঈদ খোকন বলেন, আমরা এই ঈদে কোনো নাশকতার আশঙ্কা করছি না। সবাই একত্রিতভাবে পরিবার পরিজন নিয়ে জাতীয় ঈদগাহে নামাজ আদায় করবো। মাঠে সব ধরনের নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।
সাঈদ খোকন বলেন, এবার জাতীয় ঈদগাহ মাঠে ৮৪ হাজার পুরুষ ও ৫ হাজার নারীর একসঙ্গে নামাজ আদায়ের ব্যবস্থা করা হয়েছে। প্রায় এক লাখ মুসল্লি যেন সুষ্ঠুভাবে নামাজ আদায় করতে পারেন সেজন্য অজু, সুপেয় পানির ব্যবস্থা ও মোবাইল টয়লেটের ব্যবস্থা করা হয়েছে। ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন এলাকায় ২৩০টি স্থানের ঈদের জামাত অনুষ্ঠিত হবে বলেও জানান সাঈদ খোকন।
এবার বৈরি আবহাওয়ার কারণে জাতীয় ঈদগাহ মাঠে বজ্রপাত প্রতিরোধক স্থাপন করা হয়েছে। সকাল ৮টা ৩০মিনিটে জাতীয় ঈদগাহে ঈদের জামাত অনুষ্ঠিত হবে। যদি আবহাওয়ার কারণে কোনো সমস্যা হয় তাহলে এই জামাত জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে সকাল ৯টায় অনুষ্ঠিত হবে জানান মেয়র।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ