Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জ্বালাও-পোড়াও করলে কঠোর হস্তে দমন করা হবে

বিএনপির প্রতি নাসিমের হুঁশিয়ারী

| প্রকাশের সময় : ২৫ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আন্দোলনের নামে জ্বালাও পোড়াও না করে আগামী নির্বাচনের জন্য প্রস্তুতি গ্রহণের জন্য বিএনপির প্রতি আহŸান জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম। বিএনপিকে উদ্দেশ করে তিনি বলেন, আন্দোলনের নামে জ্বালাও পোড়াও করলে কঠোর হস্তে দমন করা হবে। কোন ছাড় নেই আন্দোলন করলে। কারণ দেশের মানুষ আন্দোলন চায় না।
গতকাল শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত আওয়ামী লীগের ৬৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ‘বঙ্গবন্ধু থেকে জননেত্রী শেখ হাসিনা’ শীর্ষক আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী বলেন, বিএনপি আন্দোলনের নামে জ্বালাও-পোড়াও করলে কঠোরভাবে দমন করা হবে। কারণ জনগণ আন্দোলন চায় না। ভোটের মাধ্যমে আওয়ামী লীগ সরকারকে পুনরায় ক্ষমতায় আনতে চায়। তাই আন্দোলনের খেলা বাদ দিয়ে নির্বাচনের জন্য প্রস্তুত হন।
তিনি বলেন, জনগণকে বলব-সব বিবেচনা করে ভোট দিন। বিগত সরকারের সময়ে দেশের কি উন্নয়ন হয়েছে, বর্তমান সরকার কতটা উন্নয়ন করেছে, আপনারা ভেবে দেখুন। দেশ পরিচালনায় শেখ হাসিনা নেতৃত্বের বিকল্প নেই।
তিনি বলেন, আবেগতাড়িত হয়ে কথা বললে হবে না। অতীতের ও বর্তমান সরকারের মধ্যে তুলনা করে কথা বলতে হবে। দেশ ও দেশের মানুষ যখন নানা ক্ষেত্রে পিছিয়ে যাচ্ছিল, তা থেকে দেশকে কোথায় নিয়ে এসেছে আওয়ামী লীগ সরকার, এসব বিবেচনায় আনুন।
দেশের জন্য আওয়ামী লীগের গুরুত্ব তুলে ধরে নাসিম বলেন, আওয়ামী লীগ প্রতিষ্ঠিত না হলে বাংলাদেশ প্রতিষ্ঠিত হতো না। এটা কোনো আবেগের কথা না, ঐতিহাসিক সত্য।
খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম বলেন, আগামী ২৯শে জুন জাতীয় সংসদে প্রধানমন্ত্রীর বক্তব্যের মাধ্যমেই স্পষ্ট হবে ২০১৭-১৮ অর্থ বছরের বাজেট কতটা কল্যাণমুখী। তিনি বলেন, বাজেট নিয়ে অশালীন ভাষায় কথা বার্তা বলা হচ্ছে। অর্থমন্ত্রীর সমালোচনা করা হচ্ছে। প্রধানমন্ত্রীর বক্তব্যের মাধ্যমেই পরিষ্কার হয়ে যাবে এ বাজেট কতটা কল্যাণমুখী। তিনি বলেন, যত ষড়যন্ত্রই করা হোক না কেন দেশের মানুষ সকল ষড়যন্ত্রের মোকাবেলা করে আওয়ামী লীগকে ভোটের মাধ্যমে আবারো ক্ষমতায় বসাবে।
সংগঠনের কার্যকরী সভাপতি এটিএম শামসুজ্জামানের সভাপতিত্বে সভায় খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান, নাট্যাভিনেতা পীযূষ বন্দ্যোপাধ্যায়, আওয়ামী লীগ নেতা বলরাম প্রদ্দার, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা প্রমুখ বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ