Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

লন্ডনের বাংলাদেশি অধ্যুষিত এলাকার বহুতল ভবনে আগুন

| প্রকাশের সময় : ২৫ জুন, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : যুক্তরাজ্যের পূর্ব লন্ডনের বাংলাদেশি অধ্যুষিত এলাকায় আগুন লেগেছে। বাংলাদেশ সময় শনিবার রাত পৌনে ১০টার দিকে বেথনালগ্রিনের একটি বহুতল ভবনে এই আগুন লাগে। এ রিপোর্ট লেখা পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। ভবনের আগুন খানিকটা নিয়ন্ত্রণে এসেছে।
ওই এলাকায় সবচেয়ে বেশি বাংলাদেশি বসবাস করেন। অগ্নিকান্ডের পর থেকে ওই ভবনে থাকা বাঙালি পরিবার ও তাদের আত্মীয়-স্বজনদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। ফায়ার সার্ভিস খুবই দ্রæততার সঙ্গে ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার তৎপরতা শুরু করে। আগুন লাগা ভবন থেকে অল্প কিছু সময়ের মধ্যে বাসিন্দাদের সরিয়ে নেওয়া হয়। তবে ভবনের ভেতরে কেউ আটকা পড়েছেন কিনা, এখন পর্যন্ত তা জানা যায়নি। এখনও কারও হতাহত হওয়ার খবর না পাওয়া গেলেও ধোঁয়ায় অসুস্থ হয়ে পড়া একজনকে হাসপাতালে নিয়ে যেতে দেখা গেছে।
বহুতল ওই ভবনটির উপরের তলা থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণে আনার প্রাণপণ চেষ্টা চালিয়ে যাচ্ছে। বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত আগুন কিছুটা নিয়ন্ত্রণে এসেছে।
স্থানীয় এমপি রুশনারা আলী আগুন লাগার খবর পেয়ে এলাকায় ছুটে যান। তিনি বলেন, লন্ডনে একাধিক স্থানে আগুন লাগার কারণে মুসলিমসহ লন্ডনবাসী সবাই আগুন আতঙ্কে দিন কাটাচ্ছেন।
এরআগে গত ১৪ জুন রাত ১টা ১৫ মিনিটের দিকে পশ্চিম লন্ডনের গ্রেনফেল টাওয়ারে আগুন লাগে। এ ঘটনায় নিখোঁজ অন্তত ৭৯ জনকে নিহত হিসেবেই ধরে নেওয়া হচ্ছে। ত্রুটিপূর্ণ একটি ফ্রিজ থেকে যে আগুনের সূত্রপাত হয়েছে তা প্রাথমিকভাবেই ধারণা করা হয়েছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ