Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় ঈদগাহে প্রধান জামাত অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জুন, ২০১৭, ৯:৪৩ এএম | আপডেট : ৩:০৭ পিএম, ২৮ জুন, ২০১৭

সুপ্রিম কোর্ট সংলগ্ন জাতীয় ঈদগাহে ঈদ-উল-ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে। এই জামাতে অংশ নিয়ে মুসল্লিরা জামাতে দেশের শান্তি ও সমৃদ্ধি কামনা করে দোয়া করেছেন। বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম মুহাম্মদ মিজানুর রহমান এই ঈদ জামাতে ইমামতি করছেন।

সোমবার, ২৬ জুন, সকাল সাড়ে ৮টায় অনুষ্ঠিত এ জামাতে প্রেসিডেন্ট আবদুল হামিদসহ দেশের গণ্যমান্য ব্যক্তি ও সাধারণ মুসল্লিরা অংশ নেন।

জাতীয় ঈদগাহে ঈদের নামাজ আদায়ের জন্য খুব সকাল থেকেই রাজধানীর বিভিন্ন এলাকা থেকে মুসল্লিরা জমায়েত হয়। সব বয়সের মানুষ দলে দলে এসেছেন হাইকোর্ট প্রাঙ্গণের এই মাঠে। ঈদের নামাজ আদায় করতে প্রেসিডেন্ট আবদুল হামিদ সকাল সোয়া ৮টার দিকে ঈদগাহ প্রাঙ্গণে উপস্থিত হন।

মূল ময়দান ভেতর থেকে মুসল্লিদের ঢল কদম ফোয়ারা ছাড়িয়ে মৎস্য ভবন পর্যন্ত পৌঁছে যায়। অনেকে রাস্তায় কাতার করে নামাজ আদায় করেন।

সরকারের শীর্ষ পর্যায়ের মন্ত্রী-এমপি, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন, বিচারপতি ও সচিব ও বাংলাদেশে অবস্থানরত মুসলিম দেশের কয়েকজন কূটনীতিকও এই জামাতে অংশ নিয়েছেন।

জাতীয় ঈদগাহে সার্বিক ব্যবস্থাপনায় রয়েছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন। ঈদের জামাতের নিরাপত্তা বিধানে সব প্রস্তুতি নিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশসহ আইন-শৃঙ্খলা বাহিনী।

ঈদগাহের ফটকসহ সাজানো হয়েছে বর্ণাঢ্য সাজে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ