Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঈদ শেষে ঢাকায় ফিরতে শুরু করেছেন নগরবাসী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ জুন, ২০১৭, ১২:০৯ পিএম

পরিবার-পরিজনের সঙ্গে ঈদুল ফিতর উদযাপন করতে ঢাকা ছেড়ে যাওয়া মানুষেরা আবারও রাজধানীতে ফিরতে শুরু করেছেন। বুধবার গাবতলী বাস টার্মিনালে গিয়ে দেখা যায় দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা মানুষ আবারও রাজধানীতে পা রাখছেন।

ঈদের ছুটি শেষ হয়েছে মঙ্গলবার। ফলে আজ বুধবার থেকে আবারও অফিস-আদালত সব খোলা থাকবে। এ কারণে কর্মস্থলে যোগ দিতে ঢাকা ছাড়া মানুষগুলো আবারও রাজধানীতে ফিরছেন। তবে আজ যারা অফিস করবেন তারা প্রায় সবাই রাতে ঢাকার উদ্দেশ্যে রওনা দেন। এদের কেউ কেউ ভোর রাত, আবার কেউ কেউ ভোরে কিংবা সকালে এসে ঢাকায় পৌঁছেছেন।

সাতক্ষীরা থেকে ঢাকা আসা রকিব নামের এক চাকরিজীবী জানান, সকালে অফিসে যোগ দেওয়ার তাগিদে রাতেই ঢাকার উদ্দেশ্যে রওনা দেয়। এরপর সকালে বাস থেকে নেমেছি। বাসায় গিয়ে ফ্রেস হয়ে অফিসে যাব।

তবে শুধু রকিব নয়, ঢাকা ফেরা অধিকাংশই আজ অফিস করবেন বলে রাতেই রওনা দেন। বাড়ি ফেরা অনেকেই ঈদের ছুটির পাশাপাশি অতিরিক্ত দুই/এক দিন ছুটি নিয়ে গিয়েছিলেন। ফলে ঢাকা আবারও জমজমাট হতে বেশ কয়েকদিন লাগবে। আজ/কাল অফিস শেষে হলে শুক্র ও শনিবার আবারও বন্ধ। তাই যারা অতিরিক্ত ছুটি নিয়েছিলেন তারা শনিবার দিনে কিংবা রাতে ঢাকায় ফিরতে পারেন। এরপর সপ্তাহের প্রথম কর্মদিবস রবিবার আবারও চিরচেনা ঢাকাকে দেখতে পাবেন নগরবাসী।



 

Show all comments
  • মিলন ২৮ জুন, ২০১৭, ১:১৯ পিএম says : 0
    হে আল্লাহ তুমি সবাইকে হেফাজত করো।
    Total Reply(0) Reply
  • Md Golam Mawla ২৮ জুন, ২০১৭, ২:১২ পিএম says : 0
    ছুটি শেষ
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ