Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৬ ফেব্রুয়ারি ২০২০, ১৩ ফাল্গুন ১৪২৬, ০১ রজব ১৪৪১ হিজরী
শিরোনাম

কাতারকে উপসাগরীয় সহযোগী সংস্থার ছায়াতলে আসার আহ্বান

| প্রকাশের সময় : ৩০ জুন, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : সংযুক্ত আরব আমিরাতের ভাইস প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী এবং দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম তার অফিসিয়াল ইনস্টাগ্রাম একাউন্টে একটি কবিতা প্রকাশ করেন। তিনি এ কবিতায় শুরুতেই কাতার সঙ্কটের কথা উল্লেখ করেন এবং কাতারকে তাদের দলে ফিরে আসার আহ্বান জানান। তিনি বলেন, ইউএই প্রতিবেশীদের অধিকার আদায়ে সবার সেরা। আমরা কাতারকে নবী মুহাম্মদ (সাঃ) এর নির্দেশ অনুসারে খোলাখুলিভাবে সতর্ক করে দিচ্ছি। নবী মুহাম্মদ (সাঃ) বলেছেন, দল হতে বিছিন্ন মেষ নেকড়ে বাঘের খাবারে পরিণত হয়। এছাড়া শেখ মোহাম্মদ একটি ছবি পোস্ট করেন যেখানে আবুধাবির ক্রাউন প্রিন্স শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান এবং সংযুক্ত আরব আমিরাতের সশস্ত্র বাহিনীর ডেপুটি সুপ্রিম কমান্ডার ছিল। কবিতাটিতে তিনি শেখ মোহাম্মদ বিন জায়েদকে শ্রেষ্ঠ ভাই এবং সমর্থক বলে অভিহিত করেছেন। তিনি আরো বলেন, তারা একে অপরের আত্মাস্বরূপ এবং দেশ ও আমিরাত জনগণকে রক্ষা করতেন একসাথে কাজ করছেন। এছাড়া কবিতায় তিনি কাতারকে উপসাগরীয় সহযোগিতা সংস্থার ছায়াতলে আসার আহŸান জানান যেটা নেকড়ে দল হতে কাতারকে রক্ষা করবে। তিনি বলেন, সকল ভেদাভেদ ভুলে এক সাথে কাজ করার এটাই উপযুক্ত সময়। তিনি আরো দৃঢ়ভাবে বলেছেন, সংলাপের দরজা এখনো খোলা আছে, পার্থক্য থাক তবুও আমাদের প্রতিবেশী সর্বদা নিরাপদ থাকুক। আনাদোলু নিউজ।



 

Show all comments
  • নাহিদা সুলতানা ৩০ জুন, ২০১৭, ৩:০৯ এএম says : 1
    মুসলমানদের মধ্যে ঐক্যটা খুব জরুরী।
    Total Reply(0) Reply
  • Md. Kafil Uddin ৩০ জুন, ২০১৭, ৪:৫২ এএম says : 2
    All Muslim country must be equality and face Israel and America
    Total Reply(0) Reply
  • সাঈদুর রাহমান সাঈদ ৩০ জুন, ২০১৭, ৮:২৭ পিএম says : 3
    শেখ মুহাম্মদ বিন রাশেদ আল মাকতুম খুব চমৎকারভাবে কাতারকে আহ্বান জানাইয়াছেন। অন্যান্য আরব দেশগুলিও যদি এভাবে এগিয়ে আসে তাহলে হয়তো শান্তিপূর্ণ সমাধান হবে। ইয়া আল্লাহ্ ! তুমি সকলকে সঠিক জ্ঞান দান করো।
    Total Reply(0) Reply
  • মাসুম কায়কোবাদ ৩০ জুন, ২০১৭, ১০:১১ পিএম says : 0
    তোমাদের কাছ থেকে কাতারের ইসলাম শিখতে হবেনা। ................. তোমরা।।........., শতাব্দীর সবচেয়ে নির্যাতিতরা তোমাদের কাছে জঙ্গি আর শতাব্দীর ঘৃন্য হীংস্র ইসরাইলী .....রা তোমাদের দাদাবাবু .......... কোথাকার।।
    Total Reply(0) Reply
  • Murtuza Chowdhury ৩০ জুন, ২০১৭, ২:১৪ পিএম says : 0
    শেখ মোহাম্মদ বিন যায়েদ ইহুদী ও ইসরায়েলের ঘনিষ্ঠ বন্ধু হিসাবে পরিচিত। কাতার অবরোধে তার হাত ছিল বলে বিভিন্ন সংবাদ মাধ্যমে খবর প্রকাশিত হয়েছে। কাতার তো সেচ্ছায় বিচ্ছিন্ন হয়নি। প্রকারান্তরে যারা ....................র প্ররোচনায় কাতারকে বিচ্ছিন্ন করেছে, তাদের মুখে রসুলে খোদার হাদিস শোভা পায়না।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাতার

১২ জানুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ