Inqilab Logo

ঢাকা সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭, ০৮ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

ফের পাকিস্তান সফরে যাবে শ্রীলঙ্কা!

| প্রকাশের সময় : ১ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : পাকিস্তান সফরত অবস্থায় ২০০৯ সালে শ্রীলঙ্কা ক্রিকেট দলের ওপর সন্ত্রাসীদের হামলার পর থেকে পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট এক প্রকার নিষিদ্ধই বলা চলে। মাঝখানে জিম্বাবুয়ে ও আফগানিস্তান ক্রিকেট দল দেশটিতে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে গেলেও প্রথম সারির কোন দল আর পাকিস্তান সফরে যায়নি। পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেটের প্রত্যাবর্তন প্রসঙ্গে আইসিসিও এক প্রকার নিশ্চুপ থাকায় দেশটিকে হোম সিরিজ আয়োজন করতে হয়েছে তৃতীয় কোন ভেন্যুতে। তবে এবার খুব সম্ভবত এ থেকে রেহাই পেতে যাচ্ছে দেশটি। সফল পিএসএলের দ্বিতীয় আসরের ফাইনাল ম্যাচের পর আইসিসির সমর্থনে সেপ্টেম্বরে দেশটিতে বিশ্ব একাদশের সফর যখন পাকিস্তানের ক্রিকেটানুরাগীদের মনে স্বস্থির যোগান দিচ্ছে ঠিক তখন শ্রীলঙ্কা ক্রিকেট দলের পাকিস্তান সফরের গুঞ্জন স্বস্থির তীব্রতা আরো বাড়িয়ে দিচ্ছে।
গেলপরশু প্রকাশিত ডেইলি মিররের এক প্রতিবেদনে থেকে জানা যায়, চলতি বছরের শেষ দিকে (নভেম্বর-ডিসেম্বর) একটি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে পাকিস্তানে যাওয়ার আগ্রহ প্রকাশ করেছে শ্রীলঙ্কা। এনিয়ে দুই ক্রিকেট বোর্ডের মধ্যে ইতোমধ্যে ফলপ্রসু আলোচনা সম্পন্ন হয়েছে বলেও পাকিস্তান ক্রিকেট বোর্ডের এক কর্মকর্তার তথ্যসূত্রে প্রকাশ করা প্রতিবেদনটিতে জানানো হয়। পাকিস্তান সুপার লিগের ফাইনালের মতো শ্রীলঙ্কা ক্রিকেট দলের সফর চলাকালীন দলটিকেও একই ধরণের নিরাপত্তা দেওয়া হবে।



 

Show all comments
  • ibrahim islam Emon ১ জুলাই, ২০১৭, ৯:১৮ পিএম says : 0
    সাব্বাশ শ্রিলংকা
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান

১৯ অক্টোবর, ২০২০

আরও
আরও পড়ুন