Inqilab Logo

ঢাকা সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭, ০৮ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

নেপাল-শ্রীলঙ্কার বিপক্ষে যুবাদের প্রস্তুতি

এএফসি অনুর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশিপ বাছাই

| প্রকাশের সময় : ২ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : আগামী ১৯ জুলাই ফিলিস্তিনে শুরু হচ্ছে এএফসি অনুর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশিপের বাছাই পর্বের খেলা। টুর্নামেন্টে অংশ নেয়ার লক্ষ্যে ইতোমধ্যে অনুশীলন শুরু করেছে বাংলাদেশ অনুর্ধ্ব-২৩ অলিম্পিক ফুটবল দল। জাতীয় দলের নতুন কোচ অ্যান্ড্রু ওর্ডের অধীনে গত ১২ জুন বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) ক্যাম্প শুরু হয় যুবাদের। প্রায় দু’সপ্তাহ অনুশীলন শেষে ২৫ জুন ঈদের ছুটিতে যান ফুটবলাররা। চারদিন ছুটি কাটিয়ে শুক্রবার তারা ফিরেছেন ক্যাম্পে। বিকালের পুরোটা সময় মাঠের অনুশীলনে কাটিয়েছে যুবারা।
টুর্নামেন্ট খেলতে ফিলিস্তিন যাত্রার আগে দু’টি প্রস্তুতি ম্যাচ খেলবে লাল-সবুজের অনুর্ধ্ব-২৩ দল। নেপাল অনূর্ধ্ব-২২ এবং শ্রীলঙ্কার একটি দলের বিপক্ষে এ দু’টি খেলার কথা তাদের। এমনটাই জানান দলের ম্যানেজার সত্যজিৎ দাস রুপু। তিনি আরও জানান, ৭ জুলাই নেপালের বিপক্ষে ম্যাচটি সেখানে গিয়েই খেলবে যুবারা। আর ১১ জুলাই শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচটি ঢাকায় অনুষ্ঠিত হবে।
৩৫ জনকে নিয়ে চলা বাংলাদেশ অনুর্ধ্ব-২৩ দলের ক্যাম্প ঈদের আগেই কিছুটা ছোট করা হয়েছে। প্রাথমিক দল থেকে বাদ পড়েছেন রাকিন, রকি এবং মাকসুদ। বাকি ৩২ জন এখন বিকেএসপিতে নিবিড় অনুশীলনে মগ্ন। যদিও হেমন্ত ও জুয়েল জ্বরে আক্রান্ত হওয়ায় ঈদের আগে সেভাবে অনুশীলন করতে পারেননি। তবে সুস্থ হয়ে তারা বর্তমানে দলের সঙ্গে আছেন। ক্যাম্পে যোগ দিয়েছেন ইনজুরি থেকে ফেরা রুবেল মিয়াও।
অনুশীলন নিয়ে সন্তুষ্ট ফুটবলাররা। দলের উইঙ্গার জাফর ইকবাল বলেন, ‘আমাদের ক্যাম্প খুব ভালোভাবেই চলছে। অনুশীলনে সিরিয়াস সবাই। কোচ আমাদেরকে সেরা হিসেবে গড়ে তোলার চেষ্টা করছেন। আশা করি টুর্নামেন্টে আমরা ভালো কিছু করে দেখাতে পারব।’ ডিফেন্ডার খালেকুজ্জামান সবুজ বলেন, ‘ঈদের আগে যতটুকু সময় ক্যাম্প হয়েছে আমরা বেশ ভালোই অনুশীলন করেছি। কোচ আমাদের ভালোভাবে অনুশীলন করাচ্ছেন। তবে টুর্নামেন্ট খেলতে যাওয়ার আগে কয়েকটা প্রস্তুতি ম্যাচ খেলতে পারলে ভালো হবে। শুনেছি আমাদের প্রস্তুতি ম্যাচ খেলার ব্যবস্থা করা হবে। এটা হলে খুব ভালো হয়।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন