Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭, ১৫ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

বাঘ রক্ষায় জাতীয় সংলাপে বার্ণিকাট- সুন্দরবনের বন্যপ্রাণী রক্ষায় মার্কিন সাহায্য অব্যাহত থাকবে

প্রকাশের সময় : ৯ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

বাগেরহাট জেলা ও মংলা সংবাদদাতা : ‘সুন্দরবনের বাঘসহ বন্যপ্রাণী রক্ষায় মার্কিন যুক্তরাষ্ট্র বাংলাদেশকে সহযোগিতা করে আসছে এবং ভবিষ্যতেও এই সহযোগিতা অব্যাহত থাকবে। ইউএসএআইডি-এর বাঘ সংরক্ষণ প্রকল্পের আয়োজনে সুন্দরবনে বাঘ রক্ষায় জাতীয় সংলাপে মার্কিন রাষ্ট্রদূত মার্শিয়া ব্লুম বার্নিকাট একথা বলেন।
গতকাল মঙ্গলবার দুপুরে বাগেরহাটের মংলায় টাংগুয়ার হাওর পর্যটন লঞ্চে দু’দিনব্যাপী বাঘ রক্ষায় জাতীয় সংলাপে পরিবেশ ও বনমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু বলেন, পরিবেশ ও বন মন্ত্রণালয় বাঘ ও বন্যপ্রাণী সংরক্ষণে স্বল্প, মধ্য ও দীর্ঘ মেয়াদী পরিকল্পনা গ্রহণ করেছে। দেশের ঐতিহ্য সুন্দরবনের রক্ষায় সকলকে সচেতন হতে হবে। পরিকল্পিত ভাবে এগিয়ে চললে দেশের বাঘ শিকার ও মৃত্যুর হার অনেক কমে আসবে।
প্রধান বন সংরক্ষক মো. ইউনুস আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ছিলেন পরিবেশ ও বন মন্ত্রণালয়ের সদস্য মো. ইয়াহিয়া (এমপি), ইউএরএআইডির বাঘ সংরক্ষণ প্রকল্পের টীম লিডার গ্যারী কলিন্স, পরিবেশ ও বন মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, নৌ বাহিনী, বিজিবি, কোষ্টগার্ড, বিচার বিভাগ, পুলিশসহ সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। সংলাপে বক্তারা বন ও পরিবেশ সংরক্ষণ আইন সঠিক ভাবে বাস্তবায়নের দাবি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাঘ রক্ষায় জাতীয় সংলাপে বার্ণিকাট- সুন্দরবনের বন্যপ্রাণী রক্ষায় মার্কিন সাহায্য অব্যাহত থাকবে
আরও পড়ুন