Inqilab Logo

ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ০৫ কার্তিক ১৪২৬, ২১ সফর ১৪৪১ হিজরী

আন্দোলন করেই সহায়ক সরকার প্রতিষ্ঠা করা হবে -এলডিপি

| প্রকাশের সময় : ৩ জুলাই, ২০১৭, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার : এলডিপি মহাসচিব ও সাবেক মন্ত্রী ড. রেদোয়ান আহমেদ বলেছেন, তুমুল গণআন্দোলনের মাধ্যমেই আগামী দিনে বিএনপি নির্বাচনকালীন সহায়ক সরকারের দাবি আদায় করবে ২০ দল।
তাই সময় থাকতেই সহায়ক সরকারের দাবি মেনে নেয়া উচিত। অন্যথায় যে পরিস্থিতি সৃষ্টি হবে তা সরকারের জন্য সুখকর বলে মনে হয় না। বাংলাদেশের রাজনৈতিক ইতিহাস বিশ্লেষণ করলে তাই প্রমাানিত হয়। গতকাল জাতীয় প্রেসক্লাবের সামনে ‘এলডিপি সিনিয়র যুগ্ম মহাসচিব শাহাদাত হোসেন সেলিমের রামগঞ্জের বাভবনে হামলার প্রতিবাদে এবং হামলাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে’ এলডিপি আয়োজিত মানববন্ধনে তিনি এ কথা বলেন। এলডিপি ঢাকা মহানগর দক্ষিনের আহ্বায়ক মহিউদ্দিন মাহির সভাপতিত্বে সভায় সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন এনডিপি চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজা, লেবার পার্টি চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান, ব ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া, জাগপা সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান, এনপিপি মহাসচিব মোস্তাফিজুর রহমান মোস্তফা, তমিজউদ্দিন টিটু, বিল্লাহ হোসেন মিয়াজী প্রমুখ।
 শেখ হাসিনা আর বেশিদিন ক্ষমতায় থাকতে পারবে না মন্তব্য করে রেদোয়ান আহমেদ বলেন, ফ্যাসীবাদী এই সরকার আর বেশি দিন ক্ষমতায় নেই। দেশের জনগন এই সরকার চাচ্ছে না। সহায়ক সরকারের অধিনেই আগামী নির্বাচনে সকল রাজনৈতিক দলকে নির্বাচনে অংশ নিতে হবে। সরকার বর্তমান পুলিশ প্রশাসনকে দলীয় করন করেছে তাদের অধিনে সুষ্ঠ নির্বাচন সম্ভব নয় এমন দাবি করে রেদোয়ান বলেন, পুলিশ প্রশাসনের সংস্কার করতে হবে। তারা পুলিশ বাহিনী যখন খুশি গুম, খুন হত্যা নির্যাতন করছে। তার আইনশৃঙ্খলা নিযুক্ত থাকবে নির্বাচন সুষ্ঠ হবে এটা আওয়ামী লীগ ছাড়া কেউ বিশ্বাস করে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন