Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আগামী নির্বাচনে সেনাবাহিনী স্ট্রাইকিং ফোর্স হিসেবে থাকবে -ওবায়দুল কাদের

| প্রকাশের সময় : ৩ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আগামী জাতীয় নির্বাচনে সেনাবাহিনী স্ট্রাইকিং ফোর্স হিসেবে থাকবে। এ সময় তিনি বলেন, বিএনপির সময়ে সেনাবাহিনী যেভাবে স্ট্রাইকিং ফোর্স হিসেবে দায়িত্ব পালন করেছে, আগামী নির্বাচনে সেভাবে কাজ করবে সেনাবাহিনী বলে জানান তিনি। গতকাল রবিবার সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত ঈদুল ফিতরের পর্যালোচনা সভা শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।
ওবায়দুল কাদের বলেন, নির্বাচন কমিশন মনে করলে সংবিধান অনুযায়ী আগামী নির্বাচনে সেনা মোতায়ন করবে। নির্বাচন কমিশনের নির্দেশে সেনাবাহিনী মোতায়েন করা হবে। আগামী নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন করতে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার দাবির প্রতিক্রিয়ায় তিনি এসব কথা বলেন তিনি।
খালেদা জিয়ার জবাবে ওবায়দুল কাদের বলেন, বেগম জিয়া যখন ক্ষমতায় ছিলেন, বিএনপি যখন নির্বাচন দিয়েছিল, যেভাবে সেনাবাহিনী মোতায়েন করেছিলেন, স্ট্রাইকিং ফোর্স হিসেবে ঠিক একইভাবে সেনাবাহিনী মোতায়েন করা হবে। যেটা করবে নির্বাচন কমিশন। যেখানে প্রয়োজন, সেখানে স্ট্রাইকিং ফোর্স হিসেবে সেনাবাহিনী মোতায়েন করা হবে। এটা তো সংবিধানেও আছে। বেগম জিয়া তার বাইরে কিছু করেননি। উনি সাত দিন নয়, এক দিন আগেও সেনাবাহিনী দেননি। যেটা নিজে প্র্যাকটিস করেননি, সেটা করতে অন্যদের কেন উপদেশ দিচ্ছেন?
সুইস ব্যাংকে টাকা জমা নিয়ে খালেদা জিয়ার বক্তব্যের জবাবে ওবায়দুল বলেন, তারেক-কোকোর কেচ্ছা-কাহিনি বাংলাদেশের সবাই জানেন। দেশের আদালতে নয়, বিদেশের আদালতেও এটি প্রমাণিত। বিষয়টি সিঙ্গাপুরে, যুক্তরাষ্ট্রে, এফবিআইয়ের সাক্ষ্য থেকেও প্রমাণিত। আমাদের কোনো প্রমাণ নেই।
অসুস্থ রাজনীতিক ও সাংবাদিকদের পাশে ওবায়দুল কাদের
অসুস্থ রাজনীতিবিদ ও সাংবাদিকদের দেখতে হাসপাতাল এবং তাদের বাসায় গিয়েছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এসময় তিনি তাদের শারীরিক অবস্থার খোঁজ-খবর নেন।  
গতকাল রোববার শারীরিকভাবে অসুস্থ প্রবীণ রাজনীতিক ন্যাপের সভাপতি অধ্যাপক মোজাফফর আহমেদকে দেখতে তার রাজধানীর বারীধারার বাসভবনে যান ওবায়দুল কাদের। এসময় অধ্যাপক মোজাফফর আহমেদের স্ত্রী আমেনা আহমেদ এমপি উপস্থিত ছিলেন। এরপর আরেক প্রবীণ রাজনীতিক আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সদস্য সাবেক মন্ত্রী শেখ আব্দুল আজিজকে দেখতে তার গুলশানের বাসভবনে যান তিনি। এসময় মন্ত্রী তাদের শারীরিক অবস্থার খোঁজ-খবর নেন।
এছাড়া সড়ক দুর্ঘটনায় আহত দৈনিক ইত্তেফাকের নোয়াখালী প্রতিনিধি আলমগীর ইউসুফকে দেখতে গতকাল সকালে ঢাকার পঙ্গু হাসপাতালে যান ওবায়দুল কাদের। এসময় তিনি চিকিৎসকদের কাছে আলমগীর ইউসুফের শারীরিক অবস্থা সম্পর্কে খোঁজ-খবর নেন এবং মানসম্মত চিকিৎসা নিশ্চিত করার নির্দেশ দেন। এর আগে গত শনিবার নোয়াখালী জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাওলা জিয়াউল হক লিটন এবং শুক্রবার নোয়াখালী সদর-সুবর্ণচর আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী ও চাটখিল-সোনাইমুড়ি আসনের সংসদ সদস্য এইচএম ইব্রাহীমকে দেখতে হাসপাতালে গিয়েছিলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ