Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আ.লীগ নির্বাচনী ইশতেহার ভুলে যায় না : প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০১৭, ৩:৪১ পিএম

নির্বাচনী ইশতেহার দিয়ে আওয়ামী লীগ ভুলে যায় না, বরং ইশতেহারের চেয়ে দেশের উন্নয়নের জন্য দ্বিগুণ কাজ করে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, আওয়ামী লীগ সরকার উন্নয়নের গতিধারা অব্যাহত রেখে একটানা সরকার পরিচালনা করেছে এর সফলতা আজ জনগণের কাছে পৌঁছে গেছে।
আজ বৃহস্পতিবার ২০১৭-১৮ অর্থবছরের অর্থ কর্মসম্পাদন চুক্তি সই অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

প্রজাতন্ত্রের মালিক জনগণের কাছে দায়বদ্ধ এমন মন্তব্য করে শেখ হাসিনা বলেন, জনগণের জীবনমান পরিবর্তনের জন্য সংসদ সদস্যদের জনগণের কাছে দায়বদ্ধতা নিয়ে সঠিকভাবে কাজ করতে হবে। কারণ জনগণের শ্রমের ফসলে দেশ পরিচালিত হয়।
তিনি বলেন, জাতির পিতা সবসময় বলতেন, দুর্নীতি কৃষক করে না, দুর্নীতি দিনমজুর করে না, দুর্নীতি করে আমাদের মতো শিক্ষিত মানুষ। সে কারণে জনগণের স্বপ্ন বাস্তবায়নের জন্য যার যার জায়গা থেকে সৎভাবে কাজগুলো করতে হবে।
শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ যখন বিরোধী দলে ছিলো তখনও ভিক্ষা নীতিতে ছিলো না আর সরকার গঠন করার পরও নেই। আজ বাংলাদেশ নিজেদের ভাগ্য নিজেরা গড়ছে কোনো দেশের অর্থের জন্য আর বসে থাকতে হয় নি।
সরকারি কর্মকর্তাদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী বলেন, উন্নয়ন প্রকল্পে কালক্ষেপণ নয়। পুরনো প্রকল্পকে টেনে লম্বা না করে, সময়মতো মানসম্পন্ন বাস্তবায়ন নিশ্চিত করে নতুন প্রকল্প প্রণয়ন করুন।
সময় থাকতে প্রস্তুতি নিয়ে উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে মান ও গতি বাড়ানোর নির্দেশও দিয়েছেন শেখ হাসিনা



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ