Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫, ৮ মুহাররাম ১৪৪০ হিজরী‌

বাংলাদেশ-ভারত কটন ফেস্ট ১২ মার্চ

প্রকাশের সময় : ৯ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : টেক্সটাইল শিল্পের উন্নয়ন এবং কটনের ক্রেতা-বিক্রেতাদের মধ্যে সংযোগ ঘটাতে আগামী শনিবার (১২ মার্চ) রাজধানীর রেডিসন বøু ওয়াটার গার্ডেনে প্রথমবারের মতো শুরু হতে যাচ্ছে ‘বাংলাদেশ-ভারত কটন ফেস্ট-২০১৬’।
বাংলাদেশ টেক্সটাইল মিলস অ্যাসোসিয়েশনের (বিটিএমএ) আওতাধীন প্রতিষ্ঠান বাংলাদেশ কটন অ্যাসোসিয়েশন( বিসিএ) আয়োজন করেছে এই ফেস্টের। সহযোগী আয়োজক হিসেবে রয়েছে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই, ইন্ডিয়া-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রি (আইবিসিসিআই) এবং ইন্ডিয়ান কটন অ্যাসোসিয়েশন।
বাংলাদেশ-ভারত কটন ফেস্ট সম্পর্কে জানতে চাইলে বিটিএমএ সেক্রেটারি মনসুর আহমেদ অর্থসূচককে বলেন, কটন শিল্পে এই প্রথম এ ধরনের আয়োজন। বাংলাদেশ- ভারত যৌথভাবে আয়োজিত দিনব্যাপী এই ফেস্টের মাধ্যমে উভয় দেশের ব্যবসায়ীরা উপকৃত হবেন। তিনি বলেন, বাংলাদেশের প্রধান রপ্তানিমুখী খাত পোশাকশিল্পের অন্যতম উপাদান সুতা। যার অধিকাংশই ভারত থেকে আমদানি হয়ে থাকে। তাই এই আয়োজনের মাধ্যমে উভয় দেশের ক্রেতা-বিক্রেতাদের মধ্যে সংযোগ তৈরি হবে। এখানে ভারতীয় সুতার সুবিধা-অসুবিধা তুলে ধরা হবে।
বিটিএমএ সূত্র জানায়, দিনব্যাপী এই ফেস্টে উদ্বোধনী অনুষ্ঠান ছাড়াও ৯টি সেশন অনুষ্ঠিত হবে। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। এ বিষয়ে বিস্তারিত জানাতে আজ বুধবার দুপুরে বিটিএমএ কনফারেন্স রুমে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ