Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

দেশে এখন অনেক ঘটনা ঘটবে অনেক নাটক হবে -ওবায়দুল কাদের

| প্রকাশের সময় : ৭ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : নির্বাচনকে সামনে রেখে আগামীতে দেশে আরও ‘নাটক’ ঘটবে বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। কবি ও রাজনৈতিক ভাষ্যকার ফরহাদ মজহারের ‘নিখোঁজ’ হওয়ার পরিপ্রেক্ষিতে এ মন্তব্য করেন তিনি। ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেছেন, নির্বাচন সোয়া বছরের মতো বাকি। এ সময় দেশে অনেক ঘটনা ঘটবে, অনেক নাটক হবে। অনেক ষড়যন্ত্র ও চক্রান্ত চলতে থাকব।
গতকাল বৃহস্পতিবার রাজধানীর বনানীর সেতু ভবনে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণে বিনিয়োগকারী প্রতিষ্ঠানের সঙ্গে সভা শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।
ওবায়দুল কাদের বলেন, ফরহাদ মজহার সাহেবের ব্যাপারে তো অনেক কথা আছে। তিনি নিজেই বলেছেন, দেশে ও বিদেশে সরকারকে বিব্রতকর অবস্থায় ফেলার জন্য নাটক বা অপহরণ করা হয়েছে। এটা তার নিজেরই জবানবন্দি। আমিও যদি তার কথার প্রতিধ্বনি করে একইকথা বলি তাহলে এ ঘটনাকে কী গুম বা অপহরণ বলা যাবে? আর এটা সরকারই করেছে এ কথা কী বলা যাবে?
এদিকে বাংলাদেশে মানবাধিকার লঙ্ঘনের ঘটনা নিয়ে হিউম্যান রাইটস ওয়াচের প্রতিবেদনের বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, তাদের সুনির্দিষ্ট তথ্য-প্রমাণ দিয়ে বলা উচিত কোথায় কোথায় গুম অপহরণের ঘটনা ঘটেছে।
প্রসঙ্গত: গত সোমবার ভোরে রাজধানীর শ্যামলীর রিং রোডের বাসা থেকে বের হওয়ার পর নিখোঁজ হন ফরহাদ মজহার। স্বজনরা অভিযোগ করেন, এরপর ফরহাদ মজহারকে অপহরণ করা হয়েছিল। পরে রাত সোয়া ১১টার দিকে যশোরের নোয়াপাড়া এলাকায় হানিফ পরিবহনের একটি বাস থেকে ফরহাদ মজহারকে উদ্ধার করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ