Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ সফর ১৪৪১ হিজরী
শিরোনাম

বগুড়ায় বন্যার অবনতি : ৫ হাজার পরিবার পানিবন্দি : শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ৮ জুলাই, ২০১৭, ১২:৩০ পিএম

বন্যা পরিস্থিতির অবনতি হয়ে ২৪ ঘণ্টার ব্যবধানে বগুড়ায় সারিয়াকান্দি পয়েন্টে যমুনার নদীর পানি এখন বিপদ সীমার ২০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হওয়ায় উপজেলার ৩টি ইউনিয়নের শতাধিক গ্রাম নতুন করে প্লাবিত হয়েছে। এতে প্রায় ৫ হাজার পরিবার পানি বন্দি হয়ে পড়েছে। শিক্ষা প্রতিষ্ঠানে পানি প্রবেশ করায় ১৭টি শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। বন্যা কবলিত পরিবারগুলো খাদ্য বাসস্থান বিশুদ্ধ পানি ও পয়নিস্কাশনের অভাবে দূর্বিষহ অবস্থায় পড়েছে।
দুর্গত লোকজন জানিয়েছে , সারিয়াকান্দি উপজেলার চন্দনবাইশা,কতুবপুর ও কামালপুর ইউনিয়নের শতাধিক গ্রামের পানিবন্দি মানুষ এখন নিজেদের ঘরবাড়ি ছেড়ে পার্শ্ববর্তী বাঁধে ও উঁচু স্থানে আশ্রয় নিচ্ছে। এসব মানুষদের কাছে এখন পর্যন্ত কাছে কোন ত্রাণ সামগ্রী পৌঁছেনি।
উপজেলা শিক্ষা অফিস সূত্রে জানা গেছে বন্যার পানি প্রবেশ করায় ১৫টি সরকারি প্রাথমিক বিদ্যালয়, একটি হাইস্কুল ও একটি মাদ্রাসা বন্ধ ঘোষণা করা হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা বলছেন বানভাসীদের জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে ৫০ মেট্রিক টন চাল বরাদ্দ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন