Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮, ০১ অগ্রহায়ণ ১৪২৫, ০৬ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
শিরোনাম

ইলিয়াস আলীর স্ত্রীকে লন্ডনে যেতে বাধা

| প্রকাশের সময় : ১০ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ‘নিখোঁজ’ বিএনপির কেন্দ্রীয় কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক এম ইলিয়াস আলীর স্ত্রী তাহসিনা রুশদির লুনাকে যুক্তরাজ্যে যেতে বাধা দেয়া হয়েছে। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ইমিগ্রেশন কর্মকর্তারা তাকে বিমানবন্দর থেকে ফেরত পাঠায়। তাহসিনা রুশদির লুনা এ অভিযোগ করেছেন। তবে কি কারণে তাকে বিদেশ যেতে দেয়া হয়নি এ ব্যাপারে ইমিগ্রেশন পুলিশ কোন কথা বলতে রাজি হয়নি।
গতকাল রোববার দুপুরে বিএনপির চেয়ারপারসনের প্রেস উইংয়ের কর্মকর্তা শায়রুল কবীর খান জানান, ইলিয়াস আলী ও তাহসিনা রুশদির লুনার বড় ছেলে লন্ডনের ইউনিভার্সিটি অব কিংসটন থেকে এ বছর গ্র্যাজুয়েশন শেষ করেছেন। গ্র্যাজুয়েশন সমাপ্তির অনুষ্ঠানে যোগ দিতেই তাহসিনা রুশদির লন্ডন যাচ্ছিলেন। সকাল ১০টায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে তার লন্ডন যাওয়ার কথা ছিল। সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে গেলে ইমিগ্রেশন কর্মকর্তারা তাহসিনা রুশদিরকে আটকে দেন বলে জানান শায়রুল কবীর খান।
এবিষয়ে তাহসিনা রুশদির সাথে যোগাযোগ করা হলে তিনি ইনকিলাবকে বলেন, ইমিগ্রেশন কর্মকর্তারা বলেন, আপনি বাইরে গেলে দেশের নিরাপত্তার জন্য হুমকি। এ জন্য এখন দেশের বাইরে যেতে পারবেন না। তিনি বলেন, এ নিয়ে হাইকোর্টে রিট করার প্রস্তুতি চলছে।
২০১২ সালের ১৭ এপ্রিল রাতে রাজধানীর বনানীর রাস্তা থেকে ইলিয়াস আলী ও তাঁর গাড়িচালক আনসার আলীকে অজ্ঞাত ব্যক্তিরা ধরে নিয়ে যায়। পরিত্যক্ত অবস্থায় গাড়িটি উদ্ধার করে পুলিশ। এর পর থেকেই তাঁরা নিখোঁজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর