Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সচিব হলেন ৯ কর্মকর্তা

| প্রকাশের সময় : ১১ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ছয়জন ভারপ্রাপ্ত সচিব এবং ভারপ্রাপ্ত সচিবের পদমর্যাদায় কমর্রত আরও তিন কর্মকর্তাকে পদোন্নতি দিয়ে সচিব পদে নিয়োগ দিয়েছে সরকার। নয়জনই একই মন্ত্রণালয় ও বিভাগে পদোন্নতি পেয়ে সচিবের দায়িত্ব দেয়া হয়েছেঅ
গতকাল সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। একটি প্রজ্ঞাপনে দুইজনকে পদোন্নতি দিয়ে নতুন দায়িত্ব দেয়া হয়। অপর একটি প্রজ্ঞাপনে বাকি সাত কর্মকর্তাকে একই মন্ত্রণালয়ের সচিব করা হয়। পদোান্নতি পেয়ে খাদ্য মন্ত্রণালয়ের সচিবের দায়িত্ব পেয়েছেন মো. কায়কোবাদ হোসেন। তিনি একই মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব ছিলেন। এছাড়া পরিবেশ ও বন মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব ইসতিয়াক আহমেদকে একই মন্ত্রণালয়ে সচিব, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের ভারপ্রাপ্ত সচিব মো. আলমগীরকে একই বিভাগের সচিব, বাণিজ্য মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব শুভাশীষ বসুকে একই মন্ত্রণালয়ের সচিব, অর্থনৈতিক সম্পর্ক বিভাগের ভারপ্রাপ্ত সচিব কাজী শফিকুল আযমকে একই বিভাগের সচিব করা হয়েছে।
একই প্রজ্ঞাপনে পরিকল্পনা কমিশনের ভারপ্রাপ্ত সদস্য মোস্তাফা কামাল উদ্দিনকে একই কমিশনের সদস্য এবং প্রতিরক্ষা মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব আখতার হোসেন ভূঁইয়াকে একই মন্ত্রণালয়ের সচিব করা হয়েছে। অন্য একটি প্রজ্ঞাপনে মো. আনোয়ারুল ইসলাম সিকদারকে বিসিএস প্রশাসন একাডেমির রেক্টর করা হয়েছে। এর আগে তিনি একই বিভাগের রেক্টর (ভারপ্রাপ্ত সচিব পদমর্যাদায়) হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। একই প্রজ্ঞাপনে বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের চেয়ারম্যান করা হয়েছে আবু হেনা মো. রহমাতুল মুমিনকে। তিনি ওই প্রতিষ্ঠানের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত সচিব পদমর্যাদায়) হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সচিব


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ