Inqilab Logo

ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭, ১৩ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

ময়মনসিংহে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে দোকানপাট উচ্ছেদ

| প্রকাশের সময় : ১১ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

ময়মনসিংহ ব্যুরো : ময়মনসিংহ শহরের পাটগুদাম এলাকায় ভ্রাম্যমান আদালতের অভিযানে সড়ক ও জনপথ বিভাগের (সওজ) ৫০ শতক জমি উদ্ধার করা হয়েছে। গতকাল সোমবার দুপুরে ভ্রাম্যমান আদালত ওই জমিতে নির্মিত ২০টি দোকান গুড়িয়ে দিয়েছে। ভ্রাম্যমান আদালত জানায়, ওই জমির আর্থিক মূল্য প্রায় ৪০ কোটি টাকা। তবে ক্ষতিগ্রন্থ দোকানিরা জানান, প্রায় দুই বছর আগে ময়মনসিংহ পৌরসভা ওই জমিতে দোকান নির্মাণ করে ৪ থেকে ৬ লাখ টাকায় দোকানগুলো বরাদ্দ দেয়।
ভ্রাম্যমান আদালতের বিচারিক হাকিম শামসুল আরিফীন জানান, সওজের চাওয়ার পরিপ্রেক্ষিতে জেলা প্রশাসনের নির্দেশে এ অভিযান চালানো হয়। এর আগে তিন দিন মাইকিং করে দোকানগুলো সরিয়ে নিতে বলা হলেও কেউ দোকান সরাননি। ফলে গতকাল বুলডোজার দিয়ে দোকানগুলো গুড়িয়ে দেওয়া হয়েছে। তিনি আরও জানান, পাটগুদাম আন্তজেলা বাসস্যান্ড এলাকায় যানজট নিরসনের জন্য একটি সড়ক দ্বীপ করা হবে। এ জন্যই দোকানগুলো ভাঙা হয়েছে।
ক্ষতিগ্রস্থ দোকানিদের অভিযোগ, বরাদ্দ নেওয়ার পর আরও অনেক টাকা বিনিয়োগ করে কিছুদিন যাবত ব্যবসা শুরু করা হয়েছে। এখন দোকানগুলো ভেঙ্গে দেয়ায় তাঁরা ব্যাপক আর্থিক ক্ষতির সম্মুখীণ হয়েছেন। ময়মনসিংহ পৌরসভার মেয়র মো. ইকরামুল হক বলেন, পাটগুদাম বাসটার্মিনাল এলাকায় যত্রতত্র ভাবে চলা যানবাহনে শৃঙ্খলা আনতে সওজের সম্মতিতে পৌরসভা দোকানগুলো নির্মাণ করেছিল। এখন পরিবর্তিত পরিস্থিতিতে দোকানগুলো ভাঙা হয়েছে। তবে ক্ষতিগ্রস্থদের পুনর্বাসন করার আশ্বাস দেওয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন