Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিচারপতি জয়নুল আবেদীনের ছয় সপ্তাহের আগাম জামিন

| প্রকাশের সময় : ১১ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আপিল বিভাগের অবসর প্রাপ্ত বিচারপতি মো. জয়নুল আবেদীনকে ছয় সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। গতকাল সোমবার বিচারপতি মিফতাহ উদ্দিন চৌধুরী ও বিচারপতি এএনএম বসির উল্লাহর বেঞ্চ ছয় সপ্তাহের জন্য তার জামিন আবেদন মঞ্জুর করেন ।
আদালতে বিচারপতি জয়নুল আবেদীনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মইনুল হোসেন। অন্যদিকে দুদকে পক্ষে ছিলেন খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মনিরুজ্জামান কবির। মনিরুজ্জামান কবির বলেন, বিচারপতি জয়নুল আবেদীনের বিরুদ্ধে কোনো মামলা নেই। তারপরও একটি দৈনিকের প্রতিবেদনে বলা হয়েছে, মামলা না হলেও দুদক তাকে গ্রেফতার করতে পারে, সেটি উল্লেখ করে গ্রেফতারের আশঙ্কা থেকে তিনি জামিন আবেদন করেছিলেন। হাইকোর্ট আগাম জামিনের পাশাপাশি দুদকের দেয়া নোটিসের জবাব দাখিলের সময় তাকে গ্রেফতার না করার নির্দেশনাও দুদককে দেয়া হয়েছে বলে জানান ডেপুটি অ্যাটর্নি জেনারেল।
দুদকের আইনজীবী খুরশীদ আলম সাংবাদিকদের বলেন, তাকে কেন নিয়মিত জামিন দেয়া হবে না তা, জানতে চেয়ে রুল জারি করেছে আদালত। চার সপ্তাহের মধ্যে দুদক এবং সরকারকে রুলের জবাব দিতে বলা হয়েছে।
জয়নুল আবেদীন ১৯৯১ সালে হাইকোর্টের বিচারপতি হিসেবে নিয়োগ পান। পরে ২০০৯ সালে আপিল বিভাগের বিচারপতি হিসেবে অবসরে যান তিনি। জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের সন্দেহে ২০১০ সালের ১৮ জুলাই সম্পদের হিসাব চেয়ে তাকে নোটিস দেয় দুদক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জামিন

৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ