Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রতি ওয়াক্ত নামাজে গ্রিকমূর্তি চোখে পড়ায় নামাজ সঠিক হচ্ছে না-ইসলামিক বুদ্ধিজীবী ফ্রণ্ট

প্রধানমন্ত্রীর নির্দেশ মতো পাঠ্যসুচি কমিটি হয়নি

| প্রকাশের সময় : ১২ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সরকার জনগণের তীব্র প্রতিবাদ ও জোর দাবির মুখে পাঠ্যসূচিতে হিন্দুত্ববাদী ও নাস্তিকতা পূর্ণ লেখাগুলো বাদ দিয়েছিল। কিন্তু শিক্ষা মন্ত্রণালয়ে ঘাপতি মেরে থাকা বাম-নাস্তিকরা শিক্ষামন্ত্রীর প্রশ্রয়ে পাঠ্যসুচি সংশোধন কমিটিতে ঢুকে বাদ লেখাগুলো পুনরায় পাঠ্যসুচিতে সংযোজনের চক্রান্ত শুরু করেছে। একজন স্বঘোষিত নাস্তিককে প্রধান করে এ পাঠ্যসুচিত সংশোধন কমিটি করা হয়েছে। কমিটির অন্যান্য সদস্যরা নাস্তিক ঘরনার। অথচ প্রধানমন্ত্রীর নির্দেশ ছিলো দুইজন ইসলামী স্কলার আলেমকে এই কমিটিতে রাখা। কিন্তু প্রধানমন্ত্রীর নির্দেশকে লঙ্ঘন করে শিক্ষা মন্ত্রণালয় তাদের পছন্দমত নাস্তিকদের নিয়ে কমিটি গঠন করেছে। গতকাল এক বিবৃতিতে ইসলামিক বুদ্ধিজীবী ফ্রন্টের আহŸায়ক ইঞ্জিনিয়ার সৈয়দ আব্দুল হান্নান আল হাদী একথা বলেছেন। বিবৃতিতে তিনি পাঠ্যসুচি সংশোধনের ব্যাপারে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন। তিনি ওলামায়ে কেরাম ও ইসলামী নেতৃবৃন্দকেএ বিষয়ে সোচ্চার হওয়ার আহŸান জানান।
বিবৃতিতে তিনি বলেন, গণদাবির মুখে সূপ্রিমকার্টের পাশে জাতীয় ঈদগাহ ময়দানের পাশ থেকে মূর্তি সরিয়ে এ্যানেক্স ভবনের সামনে নেয়া হয়েছে। ফলে হাইকোর্ট মাজার মসজিদ হতে প্রতি ওয়াক্ত নামাজে ডান দিকে সালাম ফিরালেই মূর্তি দৃষ্টিগোচর হচ্ছে, ফলে নামাজ সঠিক হচ্ছে না। যা মুসলমানদের ঈমানের উপর চরম আঘাত। কাজেই সুপ্রিমকোর্ট অঙ্গন থেকে গ্রিক দেবীর মূর্তি নির্মূল করতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ