Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

লালমনিরহাটে বন্যা পরিস্থিতির অবনতি

নতুন নতুন এলাকা প্লাবিত হচ্ছে

লালমনিরহাট জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ জুলাই, ২০১৭, ১২:৫৪ পিএম | আপডেট : ১:০৮ পিএম, ১২ জুলাই, ২০১৭

লালমনিরহাটে বন্যা পরিস্থিতির আরও অবনতি হয়েছে। পানির প্রবল চাপে বিভিন্নস্থানে বন্যা নিয়ন্ত্রণ বাঁধ ধ্বসে গেছে। ধরলার প্রবল স্রতে সদর উপজেলার কুলাঘাট ইউনিয়নের শিবেরকুটি এলাকার পানি উন্নয়ন বোর্ডের নির্মিত বাঁধটি ধ্বসে গিয়ে নতুন নতুন এলাকা প্লাবিত হয়েছে। অপরদিকে তিস্তার প্রবল পানির স্রোতে ভেসে গেছে হাতীবান্ধার ধুবনি এলাকার বালুর বাঁধ।

ফলে কয়েক হাজার মানুষ আবারো নতুন করে পানিবন্দী হয়ে পড়েছে। বন্যা দুর্গত এলাকায় মানুষজনের মধ্যে খাদ্য ও বিশুদ্ধ পানির তীব্র সংকট দেখা দিয়েছে। এখন পর্যন্ত সরকারি কিংবা বেসরকারিভাবে বন্যা দুর্গত এলাকার মানুষের মাঝে যে পরিমাণ ত্রাণ বিতরণ করা হয়েছে তা খুবই সামান্য বলে জানিয়েছেন বন্যা কবলিত মানুষজন । ফলে তারা চরম দুঃখ কষ্টের মধ্য দিয়ে অনাহারে-অর্ধাহারে দিন কাটাচ্ছেন।

পাউবো কর্তৃপক্ষ জানিয়েছে, ভারত গজলডোবা ব্যারেজের ৫৪টি গেট খুলে দেওয়ায় এ অবস্থার সৃষ্টি হয়েছে। তবে পানি নিয়ন্ত্রণে তিস্তা ব্যারেজের ৪৪টি গেট খুলে দেয়া হয়েছে। ডালিয়া পানি উন্নয়ন বোর্ডের বিভাগীয় প্রকৌশলী মোস্তাফিজুর রহমান জানান, বুধবার সকালে তিস্তা ব্যারেজের ডালিয়া পয়েন্টে পানি বিপদ সীমার কিছুটা নীচ দিয়ে প্রবাহিত হচ্ছে। তবে ধরলার পানি এখনো বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছ।

এদিকে চরাঞ্চলের রাস্তাঘাট বন্যার পানিতে ধ্বসে গিয়ে ১০টি চরে সঙ্গে জেলা এবং উপজেলা সদরের যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়েছে ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ