Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চিকুনগুনিয়ার দায় সিটি কর্পোরেশনের নয় -আনিসুল হক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০১৭, ৩:৫৬ পিএম | আপডেট : ৪:২৪ পিএম, ১৪ জুলাই, ২০১৭

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক বলেছেন, সম্প্রতি রাজধানীসহ সারাদেশে ছড়িয়ে পড়া চিকুনগুনিয়ার দায় সিটি কর্পোরেশনের নয়।


আজ শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর উত্তর নগর ভবনের নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে মেয়র এ কথা বলেন। এসময় তিনি রাজধানীবাসীকে চিকুনগুনিয়া জ্বর ও ডেঙ্গু থেকে রক্ষা পাওয়ার জন্য সচেতন হওয়ার তাগিদ দেন।

সিটি কর্পোরেশনের অবহেলার কারণেই সম্প্রতি চিকুনগুনিয়ার মারাত্মক প্রকোপ দেখা দিয়েছে- বিভিন্ন রাজনৈতিক দল ও জনগণের এমন দোষারোপের প্রেক্ষিতে মেয়র আনিসুল হক বলেন, অনেকেই অনেকভাবে সিটি কর্পোরেশনকে দায়ী করছেন। কিন্তু বিশেষজ্ঞদের মতে, এডিস মশা নগরীর ময়লা পানি বা ড্রেনে জন্ম নেয় না। এডিস মশা বাসার ফ্রিজের পানি, এসি, সানসেট, ফুলের টবেও জন্ম নেয়

তিনি বলেন, যেহেতু চিকুনগুনিয়ার উৎপত্তি এবারই প্রথম। তাই আগামীতে যেন এর প্রভাব আর না পরে সেজন্য সর্বোচ্চ ব্যবস্থা নেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ