Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫, ০৫ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

বন্যা নিয়ে সরকারের কোনো চিন্তা নেই -আবদুল্লাহ আল নোমান

| প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বন্যা নিয়ে সরকারের কোনো চিন্তা নেই বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস-চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান। তিনি বলেন, হাওড় ও উত্তরাঞ্চলসহ সারাদেশ এখন বন্যায় ভাসছে। দেশের বারোটা বেজে যাচ্ছে, অথচ বন্যা নিয়ে সরকারের কোনো মাথা ব্যথা নেই।
গতকাল শুক্রবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে ‘হত্যা, নির্যাতন, গুম-অপহরণের কবলে সারা দেশ: কোন পথে বাংলাদেশ’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। বাংলাদেশ ইয়ুথ ফোরাম নামের একটি সংগঠন আলোচনা সভাটির আয়োজন করে।
আবদুল্লাহ আল নোমান বলেন, এই বন্যা নিয়ে আওয়ামী লীগের নেতারা বলছেন, আমাদের চালের মজুদের অভাব নেই। অথচ বন্যায় দুর্গত মানুষগুলো ভয়াবহ খাদ্য সঙ্কটে ভুগছেন। তারা রিলিফ পাচ্ছেন না। বন্যা দুর্গত এলাকায় যে সমস্ত চাল ও খাদ্য সামগ্রী যাচ্ছে সেগুলো আওয়ামী লীগের নেতাকর্মীরা নিজেদের মধ্যে ভাগ করে নিচ্ছেন।
নোমান বলেন, এই অবৈধ সরকার জনগণের ভোটে নির্বাচিত হয়নি, তারা ভোট কেন্দ্রে মানুষ যেতে দেয়নি। তাই জনগণের কাছে তাদের কোনো জবাবদিহিতা নেই। এ জন্য তারা বন্যায় দুর্গত গরীবদের নামে বরাদ্দের রিলিফও লুটপাট করছে। সরকারের এই চুরি ও নির্যাতন জনসম্মুখে তুলে ধরতে হবে।
সাবেক এই মন্ত্রী বলেন, দেশে একটি নির্বাচন হতে হবে ক্ষমতা হস্তান্তরের জন্য। এটা নিয়ে কোনো রাজনৈতিক দল আলোচনা করতেই পারে। গত বৃহস্পতিবার জেএসডির সভাপতি আ স ম রবের বাসায় রাজনৈতিক দলের নেতাদের ঘরোয়া আলোচনা সভায়ও পুলিশ বাধা দিয়েছে। দ্রæত তাদের বৈঠক শেষ করতে হয়েছে।
তিনি আরো বলেন, জবাবদিহিতার ভয়ে আওয়ামী লীগ ক্ষমতা ছাড়তে চায় না। তারা জানে ক্ষমতা হারালে হত্যা, নির্যাতন ও লুটপাটের জন্য জনতার কাছে জবাবদিহি করতে হবে। আগামী নির্বাচন সহায়ক সরকারের অধীনেই হতে হবে, আওয়ামী লীগের অধীনে কোনো নির্বাচন হবে না, জনগণ হতে দেবে না।
আয়োজক সংগঠনের উপদেষ্টা মোহাম্মদ আতিকুজ্জামানের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন, জাতীয় পার্টির (কাজী জাফর) প্রেসিডিয়াম সদস্য আহসান হাবীব লিঙ্কন, বিএনপি নেত্রী খালেদা ইয়াসমিন, স্বাধীনতা অধিকার আন্দোলনের সভাপতি ড. কাজী মনিরুজ্জামান মনির, নাগরিক দলের সভাপতি শাহজদা সৈয়দ মোহাম্ম ওমর ফারুক পীর প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর