Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাংলাদেশ থেকে আরো শ্রমিক নিতে চায় সউদী আরব

প্রকাশের সময় : ১০ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

কূটনৈতিক সংবাদদাতা : বাংলাদেশ থেকে আরো শ্রমিক নেয়ার কথা ভাবছে সউদী আরব। কয়েক ঘণ্টার ঢাকা সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সাক্ষাতের সময় সউদী পররাষ্ট্রমন্ত্রী আদেল আল জুবেইর এ কথা জানিয়েছেন। পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে। বিবৃতিতে জানানো হয়, বাংলাদেশ থেকে শ্রমিক নেয়ার আগ্রহের পাশাপাশি শ্রমিকদের সঠিক প্রশিক্ষণের ওপরও গুরুত্ব দিয়েছেন সউদী পররাষ্ট্রমন্ত্রী। সম্প্রতি সউদী আরবে কর্মরত বহু বাংলাদেশী শ্রমিক তাদের কাগজপত্র বৈধ করার সুযোগ পেয়েছেন। এর মধ্যে নতুন শ্রমিক নেয়ার আগ্রহ প্রকাশ করল সউদী কর্তৃপক্ষ।
প্রধানমন্ত্রীর সঙ্গে সউদী পররাষ্ট্রমন্ত্রীর সন্ত্রাস প্রতিরোধে একত্রে কাজ করার বিষয়েও আলোচনা হয়েছে। সন্ত্রাস দমনের প্রচেষ্টায় সউদী আরবকে সর্বাত্মক সমর্থন দেয়ার আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
সউদী আরবে বাংলাদেশের শ্রমিকদের নিয়মিতকরণের জন্য সে দেশের সরকারকে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী। তিনি বাংলাদেশের বিভিন্ন খাতে সউদী আরবের বিনিয়োগ কামনা করেন।
বিকেল সাড়ে ৫টার দিকে ঢাকায় আসার পর আবার মঙ্গলবার রাতেই ঢাকা ত্যাগ করেন সউদী পররাষ্ট্রমন্ত্রী ও তার সফরসঙ্গীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ থেকে আরো শ্রমিক নিতে চায় সউদী আরব
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ