Inqilab Logo

ঢাকা, বুধবার, ২২ নভেম্বর ২০১৭, ০৮ অগ্রহায়ণ ১৪২৪, ০২ রবিউল আউয়াল ১৪৩৯ হিজরী

এশা গুপ্ত’র আদর্শ জিনাত আমান আর পারভিন বাবি

| প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

ভূমিকা বুঝতে পারা চলচ্চিত্রে কোনও শিল্পীর জন্য অর্ধেক যুদ্ধ জয়ের শামিল, এমনটাই বিশ্বাস করা হয়। জানা গেছে এই ভূমিকা বুঝেই এশা গুপ্তকে ১০ বারেরও বেশি স্ক্রিন টেস্ট দিতে হয়েছে, আর এই আবেদনময় ভূমিকার জন্য তিনি আদর্শ হিসেবে নিয়েছিলেন ৭০ দশকের দুই আবেদনময় অভিনেত্রী জিনাত আমান আর পারভিন বাবিকে।
তিনি ‘বাদশাহো’র স্ক্রিন-টেস্টের জন্য কেশসজ্জা আর মেকআপের জন্য বেশ কয়েক সাজে সেজেছেন। আর তাতেই ‘রুস্তম’ তারকাটি পরিচালক মিলন লুথরিয়ার অনুমোদন পেয়েছেন। পরিচালক ভূমিকাটির জন্য একজন দুর্র্ধষ নারীর পাশাপাশি আবেদনময় একজনকে পেতে চেয়েছিলেন।
চলচ্চিত্রটির স্টাইলিস্ট আর মিলন তাকে চুলের রঙ আর চোখের লেন্সের রঙ বদলাতে নির্দেশ দিয়েছিলেন। এশা জানান কোনও চরিত্রের জন্য এর আগে এতোবার স্ক্রিন-টেস্ট কখনও দেননি।
“চরিত্রটি শক্তিশালী, সঙ্গে যথেষ্ট নারীত্বও থাকবে তার। মিলন চেয়েছিলেন আমাকে যাতে জিনাত আমান বা পারভিন বাবির মত দেখায়, এই মানে পৌঁছান দুরূহ। সেই সময় হাইলাইটের মত ব্যাপার ছিল না বলে আমার চুল রঙ করা হয়। পোশাক নিয়েও অনেক পরীক্ষা নিরীক্ষা করা হয়। এখন আশা করছি দর্শকের আমার চরিত্রটি পছন্দ হবে,” অভিনেত্রীটি বলেন।

 


দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।