Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘ইসলামী ব্যাংকিং ও ফাইন্যান্স’ শীর্ষক প্রশিক্ষণ কোর্স

| প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের নির্বাহী ও কর্মকর্তাদের জন্য ‘সেন্ট্রাল শরীয়াহ্ বোর্ড ফর ইসলামিক ব্যাংকস্ অব বাংলাদেশ’ আয়োজিত ৬ দিনব্যাপী (১৫ জুলাই- ২০ জুলাই) ‘ইসলামী ব্যাংকিং ও ফাইন্যান্স’বিষয়ক প্রশিক্ষণ কোর্স ১৫ জুলাই, ২০১৭ উদ্বোধন করা হয়। এক্সিম ব্যাংক ট্রেনিং অ্যান্ড রিসার্চ একাডেমীতে এই প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সেন্ট্রাল শরীয়াহ্ বোর্ড ফর ইসলামিক ব্যাংকস্ অব বাংলাদেশ-এর সেক্রেটারি জেনারেল একিউএম ছফিউল্লাহ আরিফ। প্রধান অতিথি ছিলেন সেন্ট্রাল শরীয়াহ বোর্ড ফর ইসলামিক ব্যাংকস অব বাংলাদেশ-এর চেয়ারম্যান অধ্যক্ষ সাইয়্যেদ কামালুদ্দীন জাফরী এবং বিশেষ অতিথি ছিলেন নির্বাহী কমিটির চেয়ারম্যান এম আযীযুল হক।
অধ্যক্ষ সাইয়্যেদ কামালুদ্দীন জাফরী প্রশিক্ষণলব্ধ জ্ঞান কর্মক্ষেত্রে প্রয়োগের পাশাপাশি সহকর্মীদের মধ্যে ছড়িয়ে দিয়ে ইসলামী ব্যাংকিং ব্যবস্থাকে প্রসারিত করার জন্য অংশগ্রহণকারীদের প্রতি আহবান জানান।
বিশেষ অতিথি এম আযীযুল হক সুদমুক্ত ব্যাংকিং ব্যবস্থার মাধ্যমে শান্তিপূর্ণ সমাজ গড়ে তুলতে প্রশিক্ষণার্থীদেরকে অনুপ্রাণিত করেন। সভাপতির বক্তব্যে একিউএম ছফিউল্লাহ আরিফ শরী‘আহ্ পরিপালনের মাধ্যমে ইসলামিক ব্যাংকিং ধারাকে আরো গতিশীল করার জন্য সকলের প্রতি আহবান জানান।
প্রশিক্ষণ কোর্সে বাংলাদেশ ব্যাংক, সোনালী ব্যাংক, অগ্রণী ব্যাংক, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড, আইসিবি ইসলামিক ব্যাংক, আল-আরাফাহ ইসলামী ব্যাংক, সোস্যাল ইসলামী ব্যাংক, শাহ্জালাল ইসলামী ব্যাংক, এক্সপোর্ট ইমপোর্ট ব্যাংক অব বাংলাদেশ, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক, প্রাইম ব্যাংক, ঢাকা ব্যাংক, যমুনা ব্যাংক, দি প্রিমিয়ার ব্যাংক, ব্যাংক আল-ফালাহ, ট্রাষ্ট ব্যাংক, ব্যাংক এশিয়া, পূবালী ব্যাংক, স্ট্যান্ডার্ন্ড ব্যাংক, দি সিটি ব্যাংক, ইসলামিক ফাইন্যান্স এন্ড ইনভেস্টমেন্ট, দি ঢাকা মার্কেন্টাইল কো-অপারেটিভ ব্যাংকসহ বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের সর্বমোট ৪৪ জন নির্বাহী ও কর্মকর্তা অংশগ্রহণ করেন। ইতঃপূর্বে সেন্ট্রাল শরীয়াহ্ বোর্ড অনুরূপ আরো ২৮টি প্রশিক্ষণ কোর্সের আয়োজন করেছে। এ পর্যন্ত সর্বমোট ১০১০ জন সফলতার সাথে তাদের প্রশিক্ষণ গ্রহণ করেছেন। -প্রেস বিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ