Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঘোড়াঘাটে দোকান পুড়িয়ে দেয়ার প্রতিবাদে ব্যবসায়ীদের মিছিল ও মানববন্ধন

| প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

হিলি সংবাদদাতা : দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার ডুগডুগী বাজারে পূর্ব শত্রæতার জেরে দুই মুদি দোকান আগুন দিয়ে পুড়িয়ে দেয়ার ঘটনায় এবং থানা পুলিশ ব্যবস্থা না নেয়ার প্রতিবাদে মিছিল ও মানববন্দন করেছে ওই বাজারের ব্যবসায়ী ও স্থানীয়রা।
গতকাল বিকেলে ব্যবসায়ীরা তাদের দোকান বন্ধ রেখে মিছিল ও মানবন্ধন করে। এতে ডুগডুগী বাজারে ব্যবসায়ীদের পাশাপাশি শত-শত স্থানীয় নারী-পুরুষ মিছিল ও মানবন্ধনে অংশগ্রহণ করে।
এদিকে ঘোড়াঘাট থানা পুলিশের ওসি তদন্ত শাকিলা পারভিন জানান, দোকানে আগুন দিয়ে পুড়িয়ে দেয়ার ঘটনায় ওই দোকানী হাসান মিয়া বাদি হয়ে গত ১২ জুলাই ঘোড়াঘাট থানায় একটি মামলা দায়ের করেছেন। তদন্ত চলছে। দোষি ব্যক্তিদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
ডুগডুগী বাজারে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী হাসান মিয়া জানায়, গত ২৮ জুন রাতে উপজেলার ধলিহার এলাকার মুশফিকুর রহমান ও মনিরুল ইসলাম বাড়ি যাবার কথা বলে তার ব্যবহৃত মটরসাইকেলটি নিয়ে যায়। এরপর তারা মটরসাইকেল না দিয়ে ছিনতাই হয়েছে বলে নানা তালবাহান করে। পরে এ নিয়ে স্থানীয় পালশা ইউনিয়ন চেয়ারম্যান কবিরুল ইসলামের নেতৃত্বে একটি শালিস বসে। শালিসের মুশফিকুর ও মনিরুল যৌথ ভাবে ১লাখ ২০ হাজার টাকার অঙ্গিকার করে। মনিরুল মটরসাইকেল বাবদ ৬০ হাজার টাকা পরিশোধ করলেও মুশফিকুর রহমান টাকা না দিয়ে বিভিন্ন তালবাহান করতে থাকে। এ নিয়ে শুরু হয় ব্যবসায়ী হাসান মিয়া ও মুশফিকুরের মধ্যে দ›দ্ব।
পরদিন ৮ জুলাই আগুনে পোড়া দোকান পরিদর্শন করেন ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম মমিন। এবিষয়ে জানতে চাইলে, তিনি বিষয়টি তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রাহনের আশ্বাস দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ