Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারি ২০১৮, ৮ ফাল্গুন ১৪২৪, ০৩ জমাদিউস সানি ১৪৩৯ হিজরী

বেবি ড্রাইভার

| প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

‘শন অফ দ্য ডেড’ (২০০৪) ফিল্মের জন্য খ্যাত এডগার রাইট পরিচালিত অ্যাকশন থ্রিলার ‘বেবি ড্রাইভার’। ‘দ্য ওয়ার্ল্ড’স এন্ড’ (২০১৩), ‘স্কট পিলগ্রিম ভার্সেস দ্য ওয়ার্ল্ড’ (২০১০) এবং ‘হট ফায’ (২০০৭) রাইট পরিচালিত চলচ্চিত্র।
বেবি (অ্যানসেল) এক অপরাধী চক্রের হয়ে কাজ করে। তার কাজ হল অপরাধস্থল থেকে তার দলের সদস্যদের তার গাড়িতে নিরাপদ জায়গায় নিয়ে যাওয়া। যাকে বলে গেটঅ্যাওয়ে ড্রাইভার, এই কাজে সে খুব দক্ষ। শৈশবে একটি দুর্ঘটনার কারণে সবসময় তার কানে এক ধরণের আওয়াজ হয় । সে জন্য তাকে সবসময় গান শুনতে হয়। সে অপরাধী দলের প্রধান ডকের (কেভিন স্পেসি) হয়ে কাজ করে। এর মধ্যে সে সুন্দরী ওয়েট্রেস ডেবোরা’র (লিলি জেমস)। বেবি ডককে জানায় আরেকবার কাজ করার পর সে আর অপরাধী দলের হয়ে কাজ করবে না। এতে ডক অসন্তুষ্ট হয়। ডক জানায় আরেকটি কাজ করার পর তারা সমান সমান হবে তবে তার অর্থ এই নয় যে দায়িত্ব শেষ হয়ে যাবে। সে পরে জানায় সে যদি দল ছাড়ে তাহলে যাদের সে ভালবাসে তাদের ক্ষতি করবে। সে ডেবোরাকে নিয়ে পালিয়ে যাবার সিদ্ধান্ত নেয়।

 


দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।