Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর ২০১৭, ১১ আশ্বিন ১৪২৪, ০৫ মুহাররম ১৪৩৮ হিজরী

যশোরে শহীদ সাংবাদিক শামছুর রহমান কেবল’র ১৭তম হত্যাবার্ষিকী পালিত

| প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০১৭, ১২:০০ এএম | আপডেট : ১০:২৯ পিএম, ১৬ জুলাই, ২০১৭

যশোর ব্যুরো : যশোরে নানা কর্মসূচির মধ্যে দিয়ে রোববার শহীদ সাংবাদিক শামছুর রহমান কেবল’র ১৭তম হত্যা বার্ষিকী পালিত হয়েছে। কর্মসূচির মধ্যে ছিল, কালোব্যাজ ধারণ, শোকর‌্যালি, শ্রদ্ধাঞ্জলি অর্পণ, হত্যার বিচার দাবিতে স্মারকলিপি প্রদান, দোয়া মাহফিল ও স্মরণ সভা। ২০০০ সালের ১৬ জুলাই দৈনিক জনকণ্ঠের বিশেষ প্রতিনিধি শামছুর রহমান কেবল তার নিজ অফিসে কর্মরত অবস্থায় আততায়ীর গুলিতে নির্মমভাবে নিহত হন।
যশোরের সকল সাংবাদিকসহ সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধিবৃন্দ কালোব্যাজ ধারণ ও শোকর‌্যালি করে শহরের কারবালা কবরস্থানে যান। সেখানে শহীদ সাংবাদিক শামছুর রহমান কেবলের কবরে পুস্পস্তবক অর্পণ করেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন, প্রেসক্লাব যশোর, যশোর সংবাদপত্র পরিষদ, যশোর সাংবাদিক ইউনিয়ন জেইউজে, সাংবাদিক ইউনিয়ন যশোর, যশোর জেলা সাংবাদিক ইউনিয়নসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন। পরে প্রেসক্লাব যশোর অডিটোরিয়ামে দোয়া মাহফিল হয়।
এদিকে, শহীদ সাংবাদিক শামছুর রহমান হত্যাকান্ডের পুনঃতদন্ত করে প্রকৃত হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবিতে বেলা সাড়ে ১১টায় প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেছে যশোর সাংবাদিক ইউনিয়ন জেইউজে। প্রেসক্লাব মিলনায়তনের জেইউজে’র আয়োজনে স্মরণসভা অনুষ্ঠিত হয়। জেইউজে সভাপতি সাজেদ রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হাবিবুর রহমান মিলনের পরিচালনায় স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্য দেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য সাবেক সংসদ সদস্য অ্যাড. পীযুষ কান্তি ভট্টাচার্য্য। বক্তব্য দেন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন বিএফইউজে সহ-সভাপতি মনোতোষ বসু, জেলা বিএনপি সাধারণ সম্পাদক সৈয়দ সাবেরুল হক সাবু, প্রেসক্লাব সভাপতি জাহিদ হাসান টুকুন, যশোর সংবাদপত্র পরিষদের সভাপতি একরাম-উদ-দ্দৌলা, সাবেক সভাপতি মিজানুর রহমান তোতা, প্রেসক্লাব সম্পাদক তৌহিদুর রহমান, জেইউজে সাবেক সভাপতি আমিনুর রহমান মামুন ও সাজ্জাদ গনি খান রিমন, জেলা আওয়ামী লীগ দপ্তর সম্পাদক মাহমুদ হাসান বিপু, জেইউজে সাবেক সাধারণ সম্পাদক ওহাবুজ্জামান ঝন্টু ও এইচআর তুহিন, সাংবাদিক নেতা শিকদার খালিদ, উপাধ্যক্ষ মকবুল হোসেন প্রমুখ। অন্যদিকে শার্শার পাকশিয়া বাজারে ডিহি ইউনিয়ন পাবলিক লাইব্রেরিতে মরহুমের স্মরণে আলোচনা সভা ও দেয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

 


দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।