Inqilab Logo

ঢাকা, বুধবার, ২২ নভেম্বর ২০১৭, ০৮ অগ্রহায়ণ ১৪২৪, ০২ রবিউল আউয়াল ১৪৩৯ হিজরী

তৃতীয় দিনেও লাগাম জিম্বাবুয়ের হাতে

তৃতীয় দিনেও লাগাম জিম্বাবুয়ের হাতে | প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : টানা তৃতীয় দিনেও কলোম্বো টেস্টে চিত্রনাট্যের হেরফের হলো না, শুধু প্রেক্ষাপট বদলালো এই যা। এদিনও প্রথম সেশনে জিম্বাবুয়েকে খেতে হয়েছে লঙ্কানদের চোখ রাঙানি। কিন্তু সময় গড়ানোর সাথে সাথে ক্রেমারদের সেই সুখের গল্প। যে গল্পে এদিনের নায়ক হলেন সিকান্দার রাজা। তার ব্যাটেই তো ধ্বংসস্তুপ থেকে বেরিয়ে ৪ উইকেট অক্ষত রেখে ২৬২ রানের লিড নিলো জিম্বাবুয়ে।
প্রথম ইনিংসে ১০ রানে এগিয়ে থাকার আনন্দ জিম্বাবুয়ের মিলিয়ে যেতে সময় লাগে মাত্র সাড়ে ৮ ওভার। মধ্যাহ্নভোজের আগে ২৩ রানেই নেই ৪ উইকেট! এর মধ্যে তিন জনই রঙ্গনা হেরাথের শিকার। উইলিয়ামস-রাজার ৩৬ রানের জুটিতে সেই ধাক্কা সামলে উঠার মুখে আবারো হেরাথের আঘাত। এরপর পিটার মুরকে নিয়ে ৮৬ রানের জুটিতে নেতৃত্ব দেন রাজা। মুর ৪০ রানে ফিরলে ম্যালকম ওয়ালারকে নিয়ে আরো বড় প্রতিরোধ গড়ে তোলেন ৩১ বছর বয়সী এই ডানহাতি। সপ্তম উইকেটে ১০৭* রান যোগ করে দুজনে এখনো অবিচ্ছিন্ন। ৭৬ বল ৫৭ রান করে অপরাজিত ওয়ালার, ১৫৮ বলে ৭ চার ও ১ ছক্কায় ক্যারিয়ারের প্রথম শতক থেকে ৩ রান দুরে রাজা। জুটিটা আরেকটু টেনে নিতে পারলে তিনশোর্ধো রানের লিডের আশা করতেই পারে সফরকারীরা।
হাতে ৩ উইকেট নিয়ে দিন শুরু করা শ্রীলঙ্কা এদিন ৫৩ রান যোগ করে ৩৪৬ রানে গুটিয়ে যায়। এর দুটিই আবার ক্রেমারের শিকার, মোট ১২৫ রানে এই লেগ স্পিনার নেন ৫ উইকেট। ক্যারিয়ারের প্রথম বারের মত ৫ উইকেট জিম্বাবুয়ে অধিনায়ক।

 


দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর