Inqilab Logo

ঢাকা, শনিবার, ২৫ নভেম্বর ২০১৭, ১১ অগ্রহায়ণ ১৪২৪, ০৫ রবিউল আউয়াল ১৪৩৯ হিজরী

শেষ ওভারে এইচপির নাটকীয় জয়

| প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : অস্ট্রেলিয়া সফরে নিরঙ্কুশ জয় নিয়ে ফিরছে বাংলাদেশ হাই পারফরম্যান্স (এইচপি) দল। পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের ৫টিতেই জেতার পর একমাত্র তিন দিনের ম্যাচে ২১ রানের নাটকীয় জয় পেয়েছে লিটন দাসের দল। গতকাল ডারউইনের মারারা ক্রিকেট গ্রাউন্ডে নর্দান টেরিটরি (এনটি) আমন্ত্রিত একাদশের বিপক্ষে তিন দিনের ম্যাচের তৃতীয় দিন পতন হয় ২৪ উইকেট! প্রথম দিন ৬ উইকেটে ৩১২ রানে প্রথম ইনিংস ঘোষণা করেন এইচপি অধিনায়ক লিটন। দ্বিতীয় দিন ৩ উইকেটে ৩১৬ রান করে এনটি আমন্ত্রিত একাদশ। তৃতীয় দিন ৭ উইকেটে ৩৫২ রানে প্রথম ইনিংস ঘোষণা করে তারা। ৪০ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে ২২৯ রানে গুটিয়ে যায় এইচপি। ১৯০ রানের লক্ষ্য তাড়ায় ১৬৮ রানে গুটিয়ে যায় স্থানীয় দল। তাদের শেষ উইকেটের পতন হয় দিনের শেষ ওভারে।
এইচপি একাদশ ১ম ইনিংস : ৩১২/৬ ডিক্লে (ইরফান ১০৪*, মারুফ ৮৭, রাব্বি ২৭; বিংকস ২/৪৭)। নর্দান টেরিটরি ১ম ইনিংস : ৩৫২/৭ ডিক্লে. (ডিকম্যান ১০২*, হ্যাকনী ৯৭; তানভীর ২/২৯)। এইচপি একাদশ ২য় ইনিংস : ২২৯/১০। নর্দান টেরিটরি ২য় ইনিংস : ১৬৮/১০।
ফল : বিসিবি এইচপি একাদশ ২১ রানে জয়ী।

 


দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ