Inqilab Logo

ঢাকা, সোমবার, ২২ অক্টোবর ২০১৮, ৭ কার্তিক ১৪২৫, ১১ সফর ১৪৪০ হিজরী

আল্লামা জুনায়েদ বাবুনগরী হাটহাজারী মাদরাসার কার্যকরী মহাপরিচালক

| প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

নেতৃবৃন্দের অভিনন্দন
স্টাফ রিপোর্টার : বাধিক্যজনিত দীর্ঘ রোগভোগের পর হাটহাজারি মাদরাসার মহাপরিচালক আল্লামা আহমদ শফী বর্তমানে তার বহুমুখি দায়িত্ব পালনে প্রায় অক্ষম। হেফাজতে ইসলামের আমির ও কওমী সর্বোচ্চ উলামা পরিষদের চেয়ারম্যান হিসাবে তিনি সারাদেশের আলেম উলামাদের প্রধান মুরব্বী। বর্তমানে তিনি অনেকটাই ক্লান্ত ও অসুস্থ থাকায় তার কাজ কর্ম সম্পাদন করার জন্য হাটহাজারি মাদরাসায় সিনিয়র শিক্ষক ও হেফাজতে ইসলামের মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরীকে মাদরাসার শুরা কমিটির এক বৈঠকে মাদরাসার কার্যকরি মহাপরিচালক নিযুক্ত করা হয়। শুরার প্রস্তাবে বলা হয় দায়িত্ব পালনে অক্ষমতা এলেও আল্লামা শফীর জীবদ্দশায় নতুন মহাপরিচালক নিযুক্ত করলে হুযুর মনে আঘাত পেতে পারেন। তাছাড়া, হাটহাজারির অতীত রীতি অনুযায়ী ভারপ্রাপ্ত মহাপরিচালক নিয়োগেরও কোন নিয়ম এখানে নেই। অতএব, হুযুরের হয়ে মাদরাসা পরিচালনায় দায়িত্ব পালনের জন্য তার সহযোগী ও কার্যকরি মহাপরিচালক হিসাবে আল্লামা জুনায়েদ বাবুনগরীকে শুরা কমিটি নিয়োগ প্রদান করে। হুযুরের অবর্তমানে তিনিই হবেন হাটহাজারির মহাপরিচালক।
হাটহাজারি মাদরাসার কার্যকরি মুহতামিম হওয়ায় আল্লামা বাবুনগরীকে অভিনন্দন জানিয়ে সংবাদপত্রে বিবৃতি দিয়েছেন চরমোনাইয়ের পীর মাওলানা সৈয়দ মোহাম্মদ রেজাউল করিম। বিবৃতিতে পীর সাহেব বলেন, দীনের প্রচার প্রসারে হাটহাজারি মাদরাসার ভূমিকা অবিস্মরণীয়। শুধু দেশ নয়, বিশ্বব্যাপী এই মাদরাসার ফারেগীন আলেমরা দীনের মহান খিদমত আজ্ঞাম দিয়ে যাচ্ছেন, এই প্রতিষ্ঠানের মহাপরিচালক আল্লামা আহমদ শফী দেশের সকল ওলামায়ে কেরামের মুরব্বী। তিনি দীর্ঘদিন যাবত অসুস্থ। আমি তার সুস্থতা কামনা করি। তার পক্ষে আল্লামা জুনায়েদ বাবুনগরী যোগ্যতা দক্ষতা ও বিচক্ষণতার সাথে এই অতীব গুরুত্বপূর্ণ জিম্মাদারি পালন করতে পারবেন বলে আমার বিশ্বাস। মহান আল্লাহ হযরত বাবুনগরীকেও কবুল করুন, আমীন।
বাংলাদেশ কওমী শিক্ষক কল্যাণ ফেডারেশন নেতৃবৃন্দ এক বিবৃতিতে আল্লামা বাবুনগরীর এ নিয়োগে আল্লাহর দরবারে শুকরিয়া জ্ঞাপন করে বলেন, চট্টগ্রামের স্বনামধন্য মুহাদ্দিস আল্লামা আবুল হাসান সাহেবের সুযোগ্য সন্তান শায়খুল হাদীস আল্লামা জুনায়েদ বাবুনগরী বর্তমান সময়ে উপমহাদেশের শ্রেষ্ঠ হাদীস বিশারদদের অন্যতম। তিনি ঐতিহ্যবাহী বানুনগর আজিজুল উলুম আলেম ও পীর মাশায়েক ঘরানার উত্তরসূরী। পীরে কামেল আল্লামা হারুন বাবুনগরী তার মাতামহ। আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরী তার মামা। হাটহাজারি মাদরাসার নেতৃত্ব তাকেই শোভা পায়। দেশের কওমী ঘরানার প্রতিটি আলেম বাবুনগরীর এই নিয়োগে আনন্দিত। হেফাজতে ইসলাম ও কওমী সর্বোচ্চ উলামা পরিষদসহ আল্লামা আহমদ শফী হুযুরের অন্য সব দায়িত্ব পালনেও তিনিই সর্বাপেক্ষা গ্রহণযোগ্য ব্যক্তি। আমরা তার সাফল্য ও দীর্ঘায়ু কামনা করি।
এদিকে গত ১৫ জুলাই দায়িত্ব গ্রহণের পর আল্লামা জুনায়েদ বাবুনগরী মিডিয়াকে বলেন, আল্লামা আহমদ শফী দা. বা. আমার ওস্তাদ মুরব্বী ও শায়খ। তার মুঈন বা সহযোগী হিসাবে অর্পিত দায়িত্ব আমি নিষ্ঠার সাথে পালন করে যাব। মুরব্বীদের নীতি, আদর্শ ও পদাঙ্ক অনুসরণের মধ্যেই আমাদের সাফল্য নিহিত। আমি ওলামায়ে কেরাম, দীনদার জনগণ ও দেশবাসীর দোয়া চাই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর