Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭, ১৩ যিলহজ ১৪৪১ হিজরী

আলিয়া নেসাবের শিক্ষা ব্যবস্থা বরাবরই শ্রেষ্ঠ -ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের ভিসি

খুলনায় মাদরাসা পরিদর্শনে

| প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা, খুলনা : ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. আহসান উল্লাহ বলেছেন, আলিয়া নেসাবের শিক্ষা অতীতে শ্রেষ্ঠ ছিল, এখনও আছে এবং ভবিষ্যতেও শ্রেষ্ঠত্ব বজায় রাখবে ইনশাআল্লাহ। এজন্য আলিয়া মাদরাসাগুলোর শিক্ষকদের পাশাপাশি শিক্ষার্থীদেরও অগ্রণী ভূমিকা পালন করতে হবে। তিনি গতকাল রোববার বেলা ১১টায় খুলনা আলিয়া কামিল মাদরাসা পরিদর্শন শেষে মাদরাসার কামিল মাস্টার্স শ্রেণীর ছবক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করছিলেন।
মাদরাসার অধ্যক্ষ হাফেজ মাওলানা আবুল খায়ের মোহাম্মদ যাকারিয়ার সভাপতিত্বে এসময় বিশেষ অতিথি ছিলেন, ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য ও বাংলাদেশ জমিয়াতুল মুদার্রেছীনের মহাসচিব আলহাজ্ব মাওলানা শাব্বির আহমাদ মোমতাজী। অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের পরিদর্শক ড. মোহাম্মদ ইলিয়াস সিদ্দিকী, যশোর আমিনিয়া মাদরাসার উপাধ্যক্ষ মাওলানা নূরুল ইসলাম, খুলনা আলিয়া কামিল মাদরাসার গভর্নিং বডির সদস্য মাওলানা ইব্রাহিম ফয়জুল্লাহ, প্রভাষক মাওলানা মোঃ আসাদুজ্জামান প্রমুখ। এরআগে অতিথিরা মাদরাসা পরিদর্শনে আসলে মাদরাসার গভর্নিং বডির সভাপতি ও খুলনা-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মিজানুর রহমান মিজান, সহ-সভাপতি আলহাজ্ব সৈয়দ জাহিদ হোসেনসহ অন্যান্য সদস্যবৃন্দ ও শিক্ষকবৃন্দ অতিথিদের  শুভেচ্ছা জানান।
পরিদর্শন ও ছবক অনুষ্ঠানে বক্তারা আরও বলেন, কামিল মাস্টার্সের পাশাপাশি খুলনা আলিয়া কামিল মাদরাসায় চলমান থাকা অনার্স শ্রেণীর নবীন বরণ অনুষ্ঠান বৃহৎ আকারে করার মধ্যদিয়ে মাদরাসা শিক্ষার মাধ্যমে জাতিকে তাক্বওয়া অর্জনের প্রতি মনোনিবেশ করার আহবান জানাতে হবে। বোর্ড চেয়ারম্যানের কাছে খুলনা আলিয়া মাদরাসার মর্যাদা রক্ষার চেষ্টা করা হবে বলেও গভর্নিং বডি ও শিক্ষকদের পক্ষ থেকে প্রতিশ্রæতি দেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ